ওসমানীনগরে রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে ব্যবসা প্রতিষ্ঠান

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

ওসমানীনগরে রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে ব্যবসা প্রতিষ্ঠান
১১৫ Views

ওসমানীনগর প্রতিনিধিঃঃ
সিলেটের ওসমানীনগরে রাত ১১টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও রাত ১২ টার মধ্যে বাজার ত্যাগ করতে হবে সকল ব্যবসায়ীও জনসাধারণকে। দূর পাল্লার স্থানীয় যাত্রীদের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। মঙ্গলবার বিকালে থানার হলরুমে শীত কালীন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ওসমানীগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এসব কথা জানান ওসমানীগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বনিক।

 

এসময় তিনি আরো বলেন, ওসমানীনগরে রয়েছে প্রায় অর্ধ শতাধিক ব্যাংক। কোন ব্যাংকের সামনে সিএনজি, মাইক্রবাস ও পিকাপ গাড়ি রাখা যাবে না। ব্যাংক থেকে কেউ বড় অংকের নগদ টাকা তুলে অন্য ব্যাংকে নিলে বা তার সাথে নিলে থানা পুলিশ ওই ব্যক্তির নিরাপত্তার ব্যবস্থা করবে। ওসমানীগরে প্রায় বাজারগুলোতে ৫ হাজারের অধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। কিন্তু ওই অধিক ব্যবসা প্রতিষ্ঠানের তুলনায় পাহারদার অপর্যাপ্ত। তাই বাজার পরিচালনা কমিটির সাথে আলোচনা করে পাহারাদাদের সংখ্যা বৃদ্ধি করা হবে। এবং পাহারাদারদের পরিচয়পত্র ও আধুনিক সরঞ্জাম সামগ্রী প্রদান করা হবে। প্রতিদিন রাতে পুলিশী টহল বৃদ্ধি করা হবে।

 

রাতে মহাসড়ক ব্যাতিত কোথাও গরু পরিবহন করা যাবে না। শীতকালে চুরি-ডাকাতি প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি, বাজার পরিচালনা কমিটি, ব্যাংক কর্মকর্তা, পরিবহন শ্রমিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে বৈঠক ও আলোচনা করে এসব সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানান ওসি শ্যামল বনিক।

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ওসমানীগর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি উজ্জল ধর, সাধারণ সম্পাদক শিপন আহমদ, কোষাধক্ষ্য আব্দুল মতিন, সাংস্কৃতিক সম্পাদক রনিক পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ, সদস্য সিতু সূত্রধর, আনোয়ার হুসেন আনা, জয়নাল আবেদীন প্রমুখ। এসময় উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দরা আইন শৃঙ্খলা রক্ষায় থানা পুলিশকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

প্রসঙ্গত: সিলেটের ওসমানীনগরে শীতকালীন নিরাপত্তাসহ সার্বিক আইন শৃংখলা রক্ষায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক। গত দুদিনে তিনি ইমাম, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী, বাজার কমিটির, ব্যাংক ম্যানাজার, শ্রমিক সংগঠন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

Spread the love

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829