পুলিশের বাধার মুখে বিক্ষোভ না করে সমাবেশে বিএনপি

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

পুলিশের বাধার মুখে বিক্ষোভ না করে সমাবেশে বিএনপি

লন্ডন বাংলা ডেস্কঃঃ

পুলিশের বাধার মুখে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করতে না পেরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে করেছে বিএনপি। শনিবার দুপুর ২টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মিছিল বের করার কথা ছিল বিএনপির। কিন্তু সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ বিএনপির কার্যালয় ঘিরে রাখে।

 

 

ফলে কার্যালয় থেকে মিছিল বের করতে পারেনি দলটি। এর প্রতিবাদে বিকেল ৩টার পর আধঘণ্টার সমাবেশ করে বিএনপি। তার আগে দুপুর ২টার দিকে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে নেতাকর্মীরা ফুটপাথের সামনে অবস্থান নিয়ে স্লোগান শুরু করেন।

 

 

তখন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘আমাদেরকে মিছিল করতে পুলিশ অনুমতি দিল না। এর প্রতিবাদে আমরা সংক্ষিপ্ত সমাবেশ করব কার্যালয়ের সামনে। এর আগে সকালে বিএনপি অফিসের পাঁচ গজ দূরেই পুলিশের সাঁজোয়া যানের অবস্থান নিয়ে থাকতে দেখা যায়। কর্মীদের কার্যালয়ে ঢুকতে বাধা দেওয়া হয় বলেও বিএনপি নেতারা অভিযোগ করেন।

 

 

রিজভীসহ অফিসকর্মীরা আগে থেকেই কার্যালয়ের ভেতরে ছিলেন। বেলা পৌনে ১১টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দুপুর ১টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কার্যালয়ে যান। এ বিষয়ে নয়াপল্টনে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘আজকে কোনো প্রকার বিক্ষোভ মিছিলের কর্মসূচির কথা আমাদের জানানো হয়নি।

 

সকালে দলটির নেতারা জানান, সরকারের ওপর নতুন করে চাপ সৃষ্টি করতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ যাবৎকালের মধ্যে সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্যে দলটি প্রস্তুতি নিয়েছে। সম্প্রতি যৌথসভা করে দলটির কেন্দ্রীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের পাশাপাশি ঢাকা মহানগরসহ রাজধানীর আশপাশের আট জেলার নেতাদের নিয়ে বৈঠক করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ জন্য দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের জড়ো হতে বলা হয়েছে।

 

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন খালেদা জিয়া। তার পর থেকে গত দুই বছরের অধিক সময় সাবেক এ প্রধানমন্ত্রী কারাগারে রয়েছেন।

Spread the love

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031