কচুরিপানা নিয়ে গবেষণার কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

কচুরিপানা নিয়ে গবেষণার কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী
১৬৬ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

কাউকে কচুরিপানা খাওয়ার পরামর্শ দেননি বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তবে তিনি ছোটবেলায় কচুরিপানার ফুল খেয়েছেন বলে সাংবাদিকদের জানান।

 

আজ মঙ্গলবার রাজধানীর শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে একনেক সভা শেষে ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারব না’- এমন বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে মন্ত্রী এসব কথা জানান। এমএ মান্নান বলেন, ‘কচুরিপানার ফুল তো আমি নিজে খেয়েছি। বেসনে ডুবিয়ে আমার মা ছোটবেলায় ভাজতেন, চ্যাপটা করে। খুব চমৎকার হয়। এটা খুব মিস করি।

 

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘আমি বলেছি, কচুরিপানা নিয়ে গবেষণা করে দেখেন এবং হাস্যরস করে বলেছি- এটা খাওয়া যায় কিনা। আমি জিজ্ঞাসা করলাম, এটা খাওয়াতে কোনো ক্ষতি আছে কিনা, একজন ভদ্রলোক বললেন- গরু ছাগল তো খায়।

 

তিনি বলেন, ‘আগে বইতে পড়তাম কাঁঠালের আমসত্ত্ব। কাঁঠালের আমসত্ত্ব এখন বাস্তবেই আছে। আমি ওইটাই বলেছি আর কিছু নয়। আমি কি বলেছি, বাংলার মানুষ সব কচুরিপানা খান, ননসেন্স। আচ্ছা, আমি কি বাংলার মানুষ নই, আমার মা-বাবা কি বাংলার মানুষ নয়। এটা কী ধরনের কথা হলো’, যোগ করেন এমএ মান্নান।

 

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘মিডিয়ার অবাধ স্বাধীনতা আছে কিন্তু সেটা যেন সুদ্ধ চর্চা হয়। আমি আশা করব প্রিয় সাংবাদিকরা দয়া করে এই বিষয়টি ভবিষ্যতে খেয়াল রাখবেন। কারণ, স্বাধীন সাংবাদিকতা মানে যা খুশি তা লিখে দেওয়া নয়। সবাই যেন বিষয়টি বুঝে শুনি লিখি।’

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930