ওসমানীনগরে স্থাপন হলো বঙ্গবন্ধুর নামে উচ্চ বিদ্যালয়

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

ওসমানীনগরে স্থাপন হলো বঙ্গবন্ধুর নামে উচ্চ বিদ্যালয়

 

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
বাংলাদেশে সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের এই দেশ একদিন পরাধিন ছিলো অন্য দেশের দখলে থাকায় আমাদের সম্মান ছিলো না। পাকিস্থানীরা আমাদের পদে পদে অপমান করেছে। আজ আমরা স্বাধীন। আজ আমরা আমাদের ভাষায় কথা বলতে পারি।

 

তিনি গকতাল বৃহস্পতিবার দুপুরে সিলেটের ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে নব প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের‘ ভিত্তিপ্রস্থ স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, চমুৎকার ও সুন্দর একটা জায়গায় স্থাপন করা হচ্ছে বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় ভবন। এখানে বিদ্যালয় স্থাপনের ফলে অনেকেই এই বিদ্যালয় থেকে শিক্ষত হবে। এটা একটা ভালো কাজ। আর ভালো কাজের সাথে প্রধানমন্ত্রী সব সময় থাকেন। বিদ্যালয় একটি গুরুত্বপূর্ন বিষয় আর প্রধানমন্ত্রী সব সময় শিক্ষার দিকে প্রাধান্য দিচ্ছেন।

 

বিশ্বের আর কোন দেশে বিনা মূলে বই দেয় না, কিন্তু বাংলাদেশে প্রধানমন্ত্রীই বিনা মূল্যে বই দিচ্ছেন। এবং তা সবার জন্য ধনী গরিব কোন বেধাবেধ নাই। প্রধানমন্ত্রী এখন বিদ্যালয়ে খাবারের ব্যবস্থাও করছেন যা ইতি মধ্যে আপনারা দেখতে পারছেন। আমরা চাই নতুন বিদ্যালয় স্থাপন হোক, আর সেখান থেকে মেডিকেলে পড়ে চিকিৎসক হবে বিজ্ঞানী হবে। আপনারা জানেন, আমরা আকাশে বঙ্গবন্ধু সেটেলাইট পাঠিয়েছি। আরেকটি সেটেলাইটও দুই মাসের মধ্যে আকাশে পাঠানো হবে।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল লেইচ।

 

নব প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়‘ বাস্তবায়ন কমিটির সভাপতি আব্দুল খালিকের সভাপতিত্বে ও সদস্য সামসুল ইসলাম শামিম এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক বশির আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুস্তাকুর রহমান মওফুর, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ, জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহি এছাড়া উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের শতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত: বঙ্গবন্ধুর নামে ওসমানীনগরে এটি প্রথম শিক্ষা প্রতিষ্ঠান।

Spread the love

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031