বিশ্বনাথে বাসিয়া নদী সৃষ্টিকর্তার গচ্ছিত আমানত : সুলতানা কামাল

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

বিশ্বনাথে বাসিয়া নদী সৃষ্টিকর্তার গচ্ছিত আমানত : সুলতানা কামাল
মোঃ আবুল কাশেম/বিশ্বনাথঃঃ
বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাসিয়া নদী আপনাদের কাছে সৃষ্টিকর্তার গচ্ছিত আমানত। আমানতের খেয়ানত যেন আপনাদের হাতে না হয়। সেদিকে খেয়াল রাখতে হবে।
আপনারা দখলের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যান। আমরা পাশে আছি। যেকোনো অবস্থায় বাসিয়া নদীকে তার আদি রুপে ফিরিয়ে আনতে হবেই। যারা আজকের জনসভায় যোগ না দিয়ে দুরে সরে রয়েছেন, তারা মনে রাখবেন-বাসিয়া নদীর দূষিত বাতাস আপনারাও গ্রহণ করছেন। আপনাদের সন্তানেরাও এই বাতাস গ্রহণ করছে। যে কারণে উপজেলাজুড়ে নিত্যপণ্যের দোকানের চেয়ে ফার্মেসী-ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মানুষের ভীড় বেশি। বাসিয়া নদীর দখল উচ্ছেদে আদালতের দেয়া স্থগিতাদেশ প্রসঙ্গে তিনি বলেন, আদালতের কোনো নির্দেশ থাকলে আমরা সেটা মানতে বাধ্য। যদি সেটা না মানি, তাহলে সেটা হবে আদালত অবমাননা।
সিলেটের বিশ্বনাথের বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ আয়োজিত ‘বাসিয়া নদী দখল ও দুষণমুক্ত করার দাবী’তে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ শনিবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলা সদরের নতুনবাজারের মাইক্রোবাস স্ট্যান্ডে এই জনসভা অনুষ্ঠিত হয়।
বক্তব্যে সুলতানা কামাল আরও বলেন, বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী আসছে। তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাক্ষণ বলে আসছেন, এই দেশ বঙ্গবন্ধুর প্রদর্শিত-নির্দেশিত নীতিতে পরিচালিত হবে। যার সারা জীবনের রাজনীতি ছিল জনস্বার্থের রাজনীতি। আমরা প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশা রাখতে চাই, আপনি প্রমাণ করুন, সত্যিকারার্থে তার সুযোগ্য সন্তান হয়েবাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে সদস্য সচিব আবদুল বাতিনের পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ওয়াটার কিপারের সমন্ময়ক শরীফ জামিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জুল সোহেল, কেন্দ্রীয় সদস্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাংগঠনিক সম্পাদক ছামির মাহমুদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল, উপজেলা জাতীয়পার্টির সাবেক যুগ্ম-আহবায়ক জয়নাল আবেদীন, বিশ্বনাথ পুরানবাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ মিয়া, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের যুগ্ম-আহবায়ক শোয়েব বিন হেলালী, শামসুল ইসলাম মোমিন, উপজেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাধারণ সম্পাদক কাওছার আলী প্রমুখ।
Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031