প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে ডাঃ দিপু মনি

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে ডাঃ দিপু মনি
১২০ Views
নবীগঞ্জ প্রতিনিধি/বুলবুল আহমদঃঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য। দেশ আজ শিক্ষায় ও খাদ্যে অনেকদূর এগিয়ে গেছে।
শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন- কোচিং বাণিজ্যসহ কোন ধরনের অনৈতিককাজে লিপ্ত থাকবেন না। নোট ও গাইড বই কেনার জন্য শিক্ষার্থীদের চাপ প্রয়োগ না করার আহবান জানান মন্ত্রী।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন- জিপিএ-৫ পাওয়ার জন্য সন্তানদের চাপ দেবেন না। শিক্ষার্থীরা তার যোগ্যতা অনুযায়ী ফলাফল অর্জন করবে। যারা দেশের উন্নয়ন অগ্রযাত্রা পিছিয়ে দিয়েছিল তারা যাতে ক্ষমতায় আসতে না পারে সেজন্য সবাইকে সর্তক থাকতে হবে।
বর্তমান সরকারের পরিকল্পনা প্রত্যেক উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করে কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। আওয়ামীলীগ সরকার শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। আমরা (বর্তমান সরকার) ডিগ্রীধারী ও সনদধারী বেকার সৃষ্টি করতে চাইনা। গতকাল রবিবার বিকেলে  নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজে সুধি সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রভাষক মোঃ আব্দুল হাসেম। গীতাপাঠ করেন প্রভাষক দোলন দেব চৌধুরী। মানপত্র পাঠ করেন, কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মেহেরুন নেছা নাহা।
এতে দিনারপুর কলেজের ইংরেজি প্রভাষক মোশারফ আলী মিঠু পরিচালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ তনুজ রায় দিনারপুর কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ডাঃ আব্দুল হাই চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি, মৌলভীবাজার- হবিগঞ্জ জেলার সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য জোহরা আলাউদ্দিন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের ভিসি ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি এডঃ আবুল ফজল প্রমুখ।
অনুষ্টানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ইমাদাদুর রহমান মুকুল। এতে এর পূর্বে মন্ত্রী দিনারপুর কলেজ একাডেমিক ভবনের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829