বাহুবলে অবৈধ বালু ও মাটি উত্তোলন: মেশিন পুড়িয়ে ধ্বংস,দুই জনের দন্ড

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

বাহুবলে অবৈধ বালু ও মাটি উত্তোলন: মেশিন পুড়িয়ে ধ্বংস,দুই জনের দন্ড
Spread the love

৩৬ Views
জুবায়ের আহমেদ, বাহুবল (হবিগঞ্জ)ঃ
হবিগঞ্জের বাহুবলে অবৈধ বালু ও মাটি উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে অর্থদন্ড ও অপর ব্যক্তিকে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। অভিযানের সময় ৩টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস ও ১০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। বৃস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)  হবিগঞ্জ জেলা প্রশাসকের নিদের্শে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার উপজেলার কল্যাণপুর সংলগ্ন সেগুনটিলা এলাকায় অবৈধ বালু ও মাটি উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এসময় পাহাড় কেটে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে ২ জনকে আটক করা হয়, ৩ টি ড্রেজার মেশিন ও ১০ হাজার ঘনফুট বালু জব্দ করেন তিনি। রাতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) অনুসারে
অভিযুক্ত উপজেলার ফতেহপুর গ্রামের সালমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও কল্যাণপুর গ্রামের নূরুল আমীনকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত ৩ টি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।বাহুবল উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন এবং পাহাড় কাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031