নতুন প্রজন্মকে দেশ ও স্বাধীনতা রক্ষার দায়িত্ব নিতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২১

নতুন প্রজন্মকে দেশ ও স্বাধীনতা রক্ষার দায়িত্ব নিতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
৫৯২ Views

ছাতক প্রতিনিধিঃ
সুনামগঞ্জের ছাতকে নব নির্মতি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আনুষ্ঠানিক উদ্বোধন শেষে শহরের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে অংশ নিয়ে হায়নাদের কবল থেকে মাতৃভুমি মুক্ত করেছে। মুক্তিযোদ্ধা সন্তান ও ভবিষ্যত প্রজন্মকে এ দেশ ও স্বাধীনতা রক্ষার দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ঈর্ষান্বিত উন্নয়ন সাধিত হয়েছে। এ উন্নয়ন চলমান রাখার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে মসনদে বসাতে হবে। এর জন্য দলবল নির্বিশেষে উন্নয়নের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

 

গতকাল শুক্রবার সকালে উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো স্বাধীনতা ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

 

তিনি বলেন, মন্টুবাবুর এ মাঠ থেকে জাতীর জনক বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের জন্য জনগণকে প্রস্তুত থাকার আহবান জানিয়ে ছিলেন। আজ এ মাঠেই ঐতিহাসিক মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশ থেকে এখানের নুতন প্রজন্মকে রাজাকার-আলবদর গোষ্টির কবল থেকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করছি।

 

সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গির হোসেনের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আমির আলী এবং সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি এম রশীদ আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক এমপি আলহাজ্ব মতিউর রহমান, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহারিয়ার, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র তাপস চৌধুরী, সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নূরুল মোমেন প্রমুখ।

 

সভায় স্বাগত বক্তব্য রাখেন, ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া। এর আগে মন্ত্রী হেলিকপ্টার যোগে ছাতক সরকারী ডিগ্রি কলেজ মাঠে অবতরণ করলে মন্ত্রীকে লাল গালিচা অভ্যর্থনা ও গার্ড অব অনার প্রদান করা হয়। পরে নব নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তোবক অর্পন শেষে আনুষ্ঠানিকভাবে ভবন উদ্বোধন করেন।

 

উদ্বোধন শেষে ছাতক পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন। এসময় পৌরসভার পক্ষ থেকে মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা প্রদান করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র তাপস চৌধুরী। এখান থেকে মন্ত্রী সকাল ১১টায় শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে আয়োজিত মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

 

এসময় সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, সিনিয়ির সহকারী পুলিশ সুপার বিল্লাল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীর প্রতীক, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, গয়াছ আহমদ, বিল্লাল আহমদ, আবু বক্কর সিদ্দিক, আলহাজ্ব সুন্দর আলী, সাবেক চেয়ারম্যান মুরাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা কদর মিয়া, আওয়ামীলীগ নেতা চান মিয়া চৌধুরী, সৈয়দ আহমদ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, আফতাব উদ্দিন, আব্দুল আওয়াল, মাফিজ আলী, আব্দুল খালিক, সামছু মিয়া, আনিসুর রহমান চৌধুরী সুমন, আব্দুল কদ্দুছ সুমন,পীর মোহাম্মদ আলী মিলন, কালিদাস পোদ্দার, অতুল দেব, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি বাবুল রায়, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, সহ সভাপতি রাসেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, কৃপেশ চন্দ, এনামুল হক এনাম, যুবলীগ নেতা হাজী জয়নাল আবেদীন, বিমান ঘোষ, ইসতিয়াক রহমান তানভির, জাবেদ আহমদ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারন সম্পাদক সাদমান মাহমুদ সানি, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান মাহবুব মিয়া, সাহেব আলী সহ মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031