সিলেটে ‘বাইপাস-গ্যারিসন’ চারলেন মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

সিলেটে ‘বাইপাস-গ্যারিসন’ চারলেন মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
Spread the love

৪৩ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

সিলেট সেনানিবাসে ‘সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক চারলেন মহাসড়ক’র উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২ জানুয়ারি, বুধবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন।

 

এ উপলক্ষ্যে সিলেট সেনানিবাস প্রান্তে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সেলিনা মোমেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

জানা যায়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে সওজ অধিদপ্তরের তত্ত্বাবধানে এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ৬ দশমিক ৫০ কিলোমিটার দীর্ঘ সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক চারলেন মহাসড়ক প্রকল্পটি নির্মাণের ফলে সিলেট বাইপাস থেকে কানাইঘাট এবং শাহপরাণ সেতুঘাট থেকে সিলেট শহর বাইপাস পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত দ্রুত ও সহজতর হয়েছে। ২৭৪ দশমিক ৭০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়েছে।

 

বাংলাদেশ সেনাবাহিনীর নবগঠিত ১৭ পদাতিক ডিভিশনে একটি ‘এডুকেশন ভিলেজ’ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যাতে একটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, আর্মি ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনেষ্ট্রেশন, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ এবং সমাজের প্রতিবন্ধী শিশুদের জন্য ‘ঢাকা প্রয়াস’ স্কুলের আদলে ‘সিলেট প্রয়াস’ স্কুল নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এই সড়কটি স্থানীয় স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের যাতায়াত আরও সহজতর ও নিরাপদ করবে।এছাড়া স্থানীয় জনসাধারণের বাণিজ্যিক ও আর্থ-সামাজিক উন্নয়নেও এই প্রকল্পটি ব্যাপক অবদান রাখবে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31