বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারি

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারি
১৪৯ Views

প্রতিনিধি /বিশ্বনাথঃঃ

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্যে বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নের ২৩টি কেন্দ্রে মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) আয়োজন করেছে বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিস। আগামী ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে এই মক ভোটিং অনুষ্ঠিত হবে।

 

আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে ওই দুই ইউনিয়নের নির্বাচন বিষয়ক মতবিনিময়ে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান।

 

গোলাম সারওয়ার জানান, ‘লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে ২৯ জানুয়ারি ওই দুই ইউনিয়নের সবকয়টি কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। যেকোনো সাধারণ ভোটার এসে ইভিএমে কিভাবে ভোট দিতে হয়, সেটি দেখতে পারবেন এবং ভোট দিতে পারবেন।

এই আয়োজন মূলত ইভিএম সম্পর্কে সাধারণ ভোটারদের সচেতন করার জন্যেই। আর, ৩১ জানুয়ারির নিবার্চন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।’আগামী ৩১ জানুয়ারি লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সদস্য পদে ৫০জন ও সংরক্ষিত সদস্য পদে ১৪জন অংশগ্রহণ করছেন।
খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সদস্য পদে ৪৩জন ও সংরক্ষিত সদস্য পদে ১১জন অংশগ্রহণ করছেন।
লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়সল আহমদ (নৌকা), সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া (চশমা), লামাকাজী ইউনিয়ন বিএনপির
সিনিয়র সহসভাপতি গোলাম কিবরিয়া তালুকদার (আনারস), ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী আতাউর রহমান (হাতপাখা)।
খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও প্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ আলী (নৌকা), সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন (আনারস), ইউনিয়ন বিএনপি নেতা কয়েছ মিয়া (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আবদুল বাছিত (হাতপাখা)।
লামাকাজী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১৯০৫জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১৫৫০জন ও মহিলা ভোটার সংখ্যা ১০৩৫৫জন। খাজাঞ্চী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২৫১৭জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১৭০১জন ও মহিলা ভোটার সংখ্যা ১০৮১৬জন।
Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031