ওসমানীনগরে ছাগল প্রদর্শনী ও পুরুস্কর বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২২

ওসমানীনগরে ছাগল প্রদর্শনী ও পুরুস্কর বিতরণ অনুষ্ঠিত
১৫৩ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় সিলেটর ওসমানীনগর উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শণী ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিন ব্যাপি উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে ব্ল্যাক বেঙ্গল ও উন্নজ জাতের ছাগল প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামরীরা তাদের ছাগল নিয়ে প্রর্দশনীতে অংশগ্রহন করেন। ছাগল প্রদর্শনী শেষে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নিলিমা রায়হানা।

 

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও লাইভ স্টক সার্ভিস প্রভাইডার আব্দুস সালামের পরিচালানায় উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রাজু আহমদসহ আগত খামারীরা বক্তব্য রাখেন।

 

এসময় বক্তরা বলেন, ছাগল পালন একটি লাভজনক পেশা। সল্প পরিসরে ছাগল পালন করে দারিদ্র বিমোচন সম্ভব। আমাদের দেশের পরবর্তী প্রজন্মকে মেধাবী প্রজন্ম হিসাবে গড়ে তুলতে প্রাণীজ প্রোটিনের কোন বিকল্প নেই। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য নিয়োমিত প্রোটিন জাতীয় খাবার খেতে হবে। এই উদ্যেশ্য পুরণের জন্য খামারীদের ভূমিকা অপরিসীম। ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল আমাদের দেশে উতকৃষ্ট জতের ছাগল। সভা শেষে উন্নত জাতের পাঠা ও ছাগল পালনকারী দুই জন বিজীর হাতে পুরুস্কার তুলে দেন অতিথিরা।

 

পরে ছাগলকে পিপিআর টিকা প্রদান ও ছাগলের খাদ্য বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের কর্মকর্তা কর্র্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031