ওসমানীনগরে সূচনা কর্মসূচির সফল কাজের প্রদর্শনী

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২২

ওসমানীনগরে সূচনা কর্মসূচির সফল কাজের প্রদর্শনী
১৭৮ Views

প্রতিনিধি/ওসামনীনগরঃঃ
সিলেটের ওসমানীনগরে সরকারী-বেসরকারী সেবা প্রদানকারী ও জনসাধারণের সাথে সূচনা কর্মসূচির সফল কাজ সমূহের প্রদর্শনী ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।“সূচনা বাংলাদেশ অপুষ্টি চক্র প্রতিরোধে একটি প্রয়াস” এই প্রতিপ্রাদ্যে বুধবার উপজেলার উমরপুর ইউনিয়নের মাটিহানী গ্রামে ইউরোপীয় ইউনিয়ন ও এফসিডিও এর অর্থায়নে এবং সেভ দ্যা চিলড্রেন, ওয়াল্ড ফিস,আইডিই, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবি এর কারিগরী সহায়তায় আরডিআরএস বাংলাদেশের বহুখাত ভিত্তিক সূচনা কর্মসূচির আয়োজনে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন সূচনা প্রকল্প সমন্বয়কারী ফরাজদুক ভূইয়া।

 

বক্তব্য রাখেন,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রফিকুল ইসলাম,কৃষি কর্মকর্তা মো: সুমন মিয়া, মৎস্য কর্মকর্তা মাসরুপা তাছলিম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ, উপসহকারী কৃষি কর্মকর্তা সুমন দেব, সূচনার উপজেলা সমন্বয়কারী মো: মিজানুল হক, আইডিই শাহিনুর হাসান, হেলেন ক্লিলারইন্টারন্যাশনালের প্রতিনিধি রফিকুল ইসলাম, সূচনার ইউনিয়ন সমন্বয় কারী হুমাউন কবির, তাজনিন সুলতানা, এফএফ বিকাশ চন্দ্র, অতিকুর রহমান। অনুষ্টানে সূচনা কর্মসূচির মাধ্যমে নিজ নিজ সফলতার গল্প তুলে ধরেন,বিএমএফ সুজেরা বেগম,পিডিএফ জলি বেগম, কিশোরী দলনেতা রাহমিনা বেগম, ভ্যাকসিনেটর খেলা বেগমসহ অনান্য উপকারভোগীরা।

 

সূচনা প্রকল্পের জিসিডিও নজরুল ইসলামের পরিচালনায় বক্তারা বলেন, দ্রারিদ্রতা দূরীকরনের পাশাপাশি দেশের প্রান্তির জনগোষ্টিকে আতœনির্ভরশীল করে গড়ে তুলে পুষ্টির চাহিদা পূরনে সম্মেলিত প্রচেষ্টার মাধ্যমে সরকারের বিশেষ বিশেষ উদ্যোগ বস্থাবায়নে কাজ করে যাচ্ছে আরডিআরএস এর সূচনা কর্মসূচি। যার ধারাবাহিকতায় সরকারের স্বাস্থ্য,কৃষি,মৎস ও প্রাণীসম্পদ দপ্তরের সাথে স্বমন্বয় করে বিগত ৫ বছর ধরে বৃহত্তর সিলেট অঞ্চলের নিন্ম আয়ের জনগোষ্টীর দ্রারিদ্রতা দূরীকরনসহ পুষ্টির চাহিদা পূরণে অত্যান্ত সফলতার সাথে সার্বিক কার্যক্রম পরিচালনা করায় গ্রামীন জনপদের অনেকেই হয়ে উঠেছেন স্বাবলম্বি এবং উদ্যোক্তা।

 

প্রান্তিক জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নতিসহ আত্মনির্ভরশীলতার বৃদ্দিতে ওসমানীনগরে সূচনা কর্মসূচির কার্যক্রম অব্যাহত রাখার আহব্বান জানান তারা। অনুষ্ঠানে ওসমানীনগরের উমরপুর ইউনিয়নের সূচনা প্রকল্পের উপকারভোগীরাসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সূচনার এফএফ ও সফল উদ্যোক্তা সুজেরা বেগমের পারিবারিক সবজী বাগান পরিদর্শন করেন অতিথিরা।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031