১৭ মার্চ মুজিববর্ষের মূল অনুষ্ঠান স্থগিত

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২০

১৭ মার্চ মুজিববর্ষের মূল অনুষ্ঠান স্থগিত
Spread the love

২৫ Views

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

বিশ্বের ১০০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। মরণঘাতী এ ভাইরাস হানা দিয়েছে বাংলাদেশেও। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনজন। আর এরই প্রেক্ষিতে আগামী ১৭ মার্চ প্যারেড গ্রাউন্ডের মূল অনুষ্ঠান স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। গতকাল রোববার রাতে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক জরুরি সংবাদ সম্মেলনে মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী এ কথা জানিয়েছেন।

 

কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘১৭ মার্চের প্রোগ্রাম আপাতত স্থগিত। তা পরে করা হবে। বৈশ্বিক পরিস্থিতির কারণে অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হচ্ছে। ব্যাপক জনসমাগম এড়িয়ে উদযাপন করা হবে মুজিববর্ষের অনুষ্ঠান। ছোট আকারে সীমিত পরিসরে আয়োজন করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানে সীমিত আকারে আয়োজন করা হবে।

 

বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে মুজিববর্ষ উদ্বোধনের মূল অনুষ্ঠান হওয়ার কথা ছিল। এতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি বিদেশি অতিথিদেরও যোগ দেওয়ার কথা ছিল।

 

মুজিববর্ষ উপলক্ষে ১৭ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ঢাকা শহর ও বিভিন্ন স্থানে ৩১ বার তোপধ্বনি, সব সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন দিয়ে দিবসের কর্মসূচি শুরুর কথা রয়েছে। ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্ঞাপন, টুঙ্গীপাড়ায় জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের পাশাপাশি দেশব্যাপী বিশেষ দোয়া ও প্রার্থনা আয়োজন করা হবে।

 

১৭ মার্চ প্রতিটি জেলা ও উপজেলায় বিভিন্ন দপ্তর, সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে জন্মশতবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হবে। এরপর পুরো বছর ধরে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপনের কথা রয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031