সাংবাদিক গাফফার চৌধুরীর মৃত্যুতে বি.এম.এ মহাসচিব ডা.দুলালের শোক

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, মে ২০, ২০২২

সাংবাদিক গাফফার চৌধুরীর মৃত্যুতে বি.এম.এ মহাসচিব ডা.দুলালের শোক
Spread the love

৪৩ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

প্রতিথযশা লেখক, কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বি.এম.এ) মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

 

এক শোক বার্তায় ডা. দুলাল বলেন, মহান ভাষা আন্দোলন নিয়ে কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তের রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভূলিতে পারি’গানটি আব্দুল গাফফার চৌধুরীকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিল। মহান ভাষা আন্দোলন নিয়ে তার রচিত এ গানটি যেভাবে সমাদৃত হয়েছে আর কোনো গান ততটা সমাদৃত হয়নি।

 

মহান স্বাধীনতা রক্ষায় এবং আওয়ামী লীগের দুর্বিপাকে তার ক্ষুরদার লেখনি আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে উৎসাহ সৃষ্টি করতো। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত চেতনায় বিশ্বাসী। তিনি যেমন স্পষ্টবাদী ছিলেন,তেমনি ছিলেন সততার এক উৎকৃষ্ট উদাহরণ।

 

তার ক্ষুরদার লেখনির মাধ্যমে বাংলা ও বাঙালীর মধ্যে উজ্জীবনা সৃষ্টি করতো। তার মৃত্যুর মধ্য দিয়ে বাংলা ও বাঙালীর বড় ধরণের ক্ষতি হয়ে গেলো। বাংলাদেশের মানুষ আজীবন তার শূণ্যতা অনুভব করবে। আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে দেশের যে ক্ষতি হয়ে গেলো, তা অপূরণীয়। ডা.ইহতেশামুল হক চৌধুরী দুলাল মরহুমের বিদেহী আত্মার শান্তি ও শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

বিজ্ঞপ্তি


Spread the love

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930