দুর্নীতির বিরুদ্ধে ওসমানীনগরে লাল-সবুজের লাল কার্ড প্রদর্শনী

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, মে ২৪, ২০২২

দুর্নীতির বিরুদ্ধে ওসমানীনগরে লাল-সবুজের লাল কার্ড প্রদর্শনী
১৯৪ Views

প্রতিনিধি/ওসমানীনগর::
বাংলাদেশ সেনাবাহিনীতে বাবার চাকরির সুবাদে সেনা কল্যাণ সংস্থা থেকে শিক্ষাবৃত্তি পেতেন কাওসার আলম সোহেল ও তাঁর ছোট বোন ফারজানা আক্তার। বোনের কানের দুল বিক্রিসহ ভাই-বোনের শিক্ষাবৃত্তির জমানো টাকা থেকে সুবিধা বঞ্চিত শিশুদের কল্যানে কাজ করার প্রত্যয়ে জাতীয় পতাকার রঙ্গের সাথে মিল রেখে গড়ে তুলেন লাল-সবুজ উন্নয়ন সংঘ নামের স্বেচ্চাসেবী সংস্থা। সারা দেশের শিক্ষার্থীদের সচেতণতার মাধ্যমে সমাজের মাদক,অপরাধ ও দূনীর্তির বিরুদ্ধে লড়াই হচ্ছে যার মূল লক্ষ্য।

 

দূর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনের সাথে একাত্বা পোষন করে দেশের নানা প্রান্তের উদ্যোমী তরুণরাসহ সিলেট পুলিশ সুপার কার্যালয়ের প্রবাসী কল্যাণ হেল্প ডেক্স্রের ইনচার্জ শ্যামল বনিকের সার্বিক সহযোগিতায় সংঘটনটির বৃক্ষরোপন কর্মসূচি ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড ও দেশপ্রেমে সবুজ কার্ড প্রদর্শনী বৃহত্তর সিলেট অঞ্চল ছাড়িয়ে প্রসারিত হচ্ছে এখন দেশব্যাপী।

 

সূত্র জানায়,শিক্ষা বৃত্তির টাকার সাথে জমানো টাকা ও টিফিনের টাকা বাচিঁয়ে ২০১২ সাল থেকে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে নানা আয়োজন ও অপরাধ নিমূলে কাজ করছে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত লাল-সবুজ উন্নয়ন সংঘ।সমাজের মাদক ও দূনীর্তির বিরুদ্ধে লড়াইয়ের ধারাবাহিকতায় লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে সিলেটের ওসমানীনগরের দয়ামীর সদরুন্নেচ্ছা উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত হয়েছে মতবিনিময় সভা।

 

সভায় জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, ধর্ষণ, মোবাইল আসক্তি ও দুর্নীতিকে লাল কার্ড ও দেশপ্রেমে জাগ্রতকে সবুজ কার্ড প্রদর্শনীর মাধ্যমে উন্নত চরিত্র গঠনের শপথ নিয়েছেন ছয় শতাধিক শিক্ষার্থীরা। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশের প্রবাসী কল্যাণ হেল্প ডেক্সের ইনচার্জ শ্যামল বণিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,১৮ বছর বয়সের পূর্বে তোমরা সবাই শিশু,তোমরা গুড টাচে থাকার চেষ্টা করবে,বেড টাচের শিকার হলে মা-বাবাকে জানাতে হবে।

 

বাল্যবিবাহ প্রতিরোধে সবাই এগিয়ে আসতে হবে।বাল্যবিবাহ থেকে রক্ষা পেতে মা-বাবার পাশাপাশি তোমাদেরও সজাগ থাকতে হবে।ভাল লেখাপড়া করে যোগ্য মানুষ হিসেবে নিজের স্বপ্নের পথে এগিয়ে যেতে নিজেকে পরিবর্তনের পাশাপাশি মাদক ও দূর্নীতিমুক্ত সোনার বাংলা গড়ায় নিজের সম্পৃক্ততা বাড়াতে হবে।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: দুলাল মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম সোহেল,সংগঠনের মৌলভীবাজার শাখার সভাপতি আজহার মুনিম শাফিন সহ আরও অনেকে।

 

টিফিনের টাকা বাচিঁয়ে সমাজসেবামূলক সংস্থা গড়ে তোলার প্রতিক্রিয়ায়সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন,নতুন প্রজন্মের জন্য কিছু করার স্বপ্নের বাস্থবায়নে সুবিধা বঞ্চিত শিশুদের কল্যানসহ অপরাধ প্রবণতা কমাতে শিক্ষা উপকরণ বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,চারু কারু প্রতিযোগিতা ও মাদকের বিরুদ্ধে বিভিন্ন খেলাধূলার আয়োজন করছি আমরা।

 

বিভিন্ন থানা এলাকা ও পতিত জমিতে বৃক্ষ রোপনসহ মাদক, বাল্যবিয়ে, কিশোর গ্যাং,ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য বিদ্যালয়ে বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের ভালো কাজে উদ্বদ্ভ করার পাশাপাশি অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার চেষ্ঠা অব্যাহত রেখেছি। আমাদের ডাকে সারা দিয়ে এ পর্যন্ত সারা দেশের প্রায় ৩৭ লাখ শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত থেকে দূর্নীতির বিরুদ্ধে শপথ নিয়েছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031