বাড়ছে করোনা সংক্রমণ, শিগগির বুস্টার ডোজ নেয়ার আহবান স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, জুন ১৬, ২০২২

বাড়ছে করোনা সংক্রমণ,  শিগগির বুস্টার ডোজ নেয়ার আহবান স্বাস্থ্যমন্ত্রীর
Spread the love

১৩ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ
করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাচ্ছে জানিয়ে সবাইকে টিকার বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘পার্শ্ববর্তী দেশসহ বাংলাদেশেও করোনা বাড়ছে। এ জন্য সবাই বুস্টার ডোজ নিন।  বৃহস্পতিবার(১৬ জুলাই) দুপুরে সচিবালয়ে ওষুধ শিল্প সমিতির সঙ্গে বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, ‘বুস্টার ডোজ যারা নিয়েছেন তাদের মৃত্যুঝুঁকি নেই বললেই চলে। তাই আমরা আহ্বান করব, যারা এখনো বুস্টার ডোজ নেননি, অতি শিগগির নিয়ে নিন।

 

 

স্বাস্থ্যের কোনো বিষয় চাপিয়ে দেওয়ার নয় উল্লেখ করে এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এটা স্বাধীন দেশ, সব নাগরিকের স্বাধীন চিন্তা-ভাবনা রয়েছে। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব তাদের অবহিত করা। টিকা নিলে কী সুবিধা না নিলে কী অসুবিধা- এ বিষয়গুলো আমরা তুলে ধরি। বাকি সিদ্ধান্ত যার যার, এখানে চাপিয়ে দেওয়ার কিছু নেই। আমরা চাপিয়ে দিতে পারবও না।

 

জাহিদ মালেক বলেন, প্রস্তাবিত বাজেটে ওষুধ তৈরিতে ব্যবহৃত কিছু কিছু কাঁচামালের দাম বেড়েছে। এতে ওষুধের দামেও প্রভাব পড়বে। উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয় করে ওষুধের দাম সহনীয় রাখতে সরকার কাজ করছে বলে জানান মন্ত্রী।


Spread the love

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930