ওসমানীনগরে ইউপি সদস্যের কর্মকান্ডে অতিষ্ঠ গ্রামবাসী

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

ওসমানীনগরে ইউপি সদস্যের কর্মকান্ডে অতিষ্ঠ গ্রামবাসী
Spread the love

২৩ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
সিলেটের ওসমানীনগরের উমরপুর ইউনিয়নের ইউপি সদস্য মুকিদ মিয়ার কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছেন ইউনিয়নের বড় ইসবপুর গ্রামের জনসাধারণ। চাষকৃত জমি থেকে জুরপূর্বক ধান কেটে নেয়াসহ মামলা মকদ্দমায় সাধারণ মানুষের নাম জরিয়ে হয়রানীন অভিযোগ উঠেছে ইউপি সদস্য ও তার ভাইয়ের বিরুদ্ধে। এই বিষয়ে এলাকার দুই ভূক্তভূূূগী ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ থানা প্রশাসনে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

 

পৃথক অভিযোগ ও স্থানীয় সূূত্রে জানা গেছে, বড় ইসবপুর গ্রামের মৃত ছয়োব উল্লার পুত্র মুকিদ মিয়া উমরপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর আরো বেপরোয়া হয়ে উঠেছেন। তার কর্মকান্ডে প্রতিনিয়ত এলাকার জনসাধারণ নাজেহায় হচ্ছেন। গত ১৬ জানুয়ারী ইউপি সদস্যের ভাই আলা মিয়া একই গ্রামের আব্দুল খালিকের পুত্র আঙ্গুর মিয়ার চাষকৃত ৭৫ শতাংশ জমির ধান জুরপূর্বক কেটে নেয়ার অভিযোগ রয়েছে।

 

 

আঙ্গুর মিয়া এই ঘটনায় মুকিদ মিয়ার কাছে বিচার প্রার্থী হলে দির্ঘ ৬ মাস অতিবাহিত হলেও এই ঘটনার কোন সুহারা না করে উল্টো আঙ্গুর মিয়াকে দুষারুপ করে যাচ্ছেন ইউপি সদস্য। জোরপূর্বক ধান কেটে নেয়ায় ওই চাষীর ৪২ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগে উল্যেখ। এই ঘটনায় মুকিদ মিয়া ও আলা মিয়াকে অভিযুক্ত করে গত ১৬ জুন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন আঙ্গুর মিয়া। অভিযোগ দায়েরে পর ইউপি সদস্য মুকদি মিয়া ও তার ভাই চাষী আঙ্গুর মিয়াসহ তার পরিবারকে নানা ভাবে হুমকি ধামকি দিয়ে আসছেন বলে অভিযোগ করছেন ভূক্তভূগী আঙ্গুর মিয়া।

 

অন্যদিকে, গত ১৪ জুন হাল চাষ নিয়ে হামলা চালিয়ে একজন ট্রাক্টর চালকে আহত করার অভিযোগ উঠেছে বড় ইসবপুর গ্রামের আনিছ উল্যার পুত্র জাহান মিয়া ও নানু মিয়ার বিরুদ্ধে। এই বিষয় নিয়ে একাধিক গোপন বৈঠক করে অভিযুক্তদের দিয়ে নানা ধরণের হুমকি প্রধানের পাশাপাশি হামলা মামলা করার জন্য মদদ দিচ্ছেন ইউপি সদস্য মুকিদ মিয়া এমন অভিযোগ করেছেন একই গ্রামের ছোয়াব আলীর পুত্র সুমন মিয়া।

 

আহত ট্রাক্টর চালক সুমন মিয়ার ছোট ভাই। এই বিষয়ে ইউপি সদস্য মকিদ মিয়াসহ জাহান মিয়া ও নানু মিয়াকে আসামী করে গত ১৬ জুন ওসমানীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সুমন মিয়া। অভিযোগ দায়েরের পর মুকিদ মিয়া ও তার সহযোগীদের অব্যাহত হুমকি ধামকিতে নিরাপত্তাহীনতায় ভূগছেন সুমন মিয়া।

 

অভিযোগকারী সুমন মিয়া বলেন, অভিযোগ তুলে আনার জন্য আমাকে নানা ভাবে হুমকি দেয়া হচ্ছে। এতে করে আমার পরিবার নিয়ে চরম নিরপত্তহীনতায় রয়েছি। আমি প্রশাসনের কাছে সুষ্ঠ তদন্তের জন্য অনুরোধ করছি।

 

সার্বিক বিষয়ে ইউপি সদস্য মুকিদ মিয়া বলেন, ধান কাটার বিষয়ে আমি কিছু জানি না। আমার কাছে কেই বিচার প্রার্থী হয়নি। ৬ মাস আগে যদি ধান কেটে থাকে তবে এখন কেন অভিযোগ? হামলার ঘটনায় তারা স্থনীয়দের কাছে বিচারপ্রাথী হয়েছেন। আমি একজন জনপ্রতিনিধি হিসাবে সেখানে কথা বলেছি। এখন ষড়যন্ত্রমুলক ভাবে আমাকে জড়িয়ে মিথ্যাচার করা হচ্ছে।

 

ওসমানীনগর থানার অফিসার ইনচার্য (ওসি) শুক্রবার রাতে বলেন, অভিযোগ এখনো দেখিনি। যদি অভিযোগ দিয়ে থাকেন অবশ্যই তদন্ত করে ব্যবস্তা গ্রহন করা হবে।

 

অভিযোগের বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানার সররকারি মোবাইল নাম্বারে কল দিলে তিনি রিসিভ করেননি।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930