কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে ওসমানীনগরে ভানবাসি মানুষের পাশে নুর মিয়া

প্রকাশিত: ৪:২৮ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২২

কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে ওসমানীনগরে ভানবাসি মানুষের পাশে নুর মিয়া
Spread the love

১৮ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ

অবিরাম বৃষ্টি আর পাহারী ঢলে বন্যা আক্রান্ত হয়ে সিলেটের ওসমানীনগরে খাদ্য সংকটে থাকা ভানবাসিদের মধ্যে রান্না করা খাবার বিতরন অব্যাহত রেখেছেন কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নুর মিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্থবায়নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের সার্বিক দিক নির্দেশনায় বন্যাদুর্গত মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে রাজকীয় ভাবে রান্না করা বিরানী ও বিশুদ্ধ পানি সরবরাহ করছেন।

 

বুধবার দিনব্যাপী উপজেলার উমরপুর ইউনিয়ন ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের একাধিক আশ্রয় কেন্দ্র ও পানিবন্দি লোকজনের মধ্যে কেন্দ্রীয় যুবলীগের পক্ষ থেকে নৌকাযোগে এসব খাবার বিতরন করেন তিনি।

 

বন্যায় অধিক ক্ষতিগ্রস্থ আব্দুল্লাহপুর,মজলিসপুর, মান্দারুকা,জগন্নাথপুরের মিঠাভরাং এলাকার প্রায় ১৫ শতাধিক লোকজনের মধ্যে খাবার বিতরনী কার্যক্রমে উপস্থিত ছিলেন,উমরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নেছাওর আলী,যুগ্নসাধারন সম্পাদক কাওসার আহমদ,ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুবকর সিদ্দিকী, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনর মিয়া,যুবলীগ নেতা জয়নুল ইসলাম, সয়ফুর রহমান, সালেহ আহমদ,সেচ্চাসেবকলীগ নেতা সুমন আলী,সিলেট জেলা ছাত্রলীগ নেতা জুবায়ের সিদ্দিকী, উপজেলা ছাত্রলীগের জাকারিয়া,জাকির,সেবুল, তুহিন,জামাল,সজিব,সাইফুল ইসলাম,ইউনিয়ন ছাত্রলীগ নেতা রিয়াদ,জাহিদ,সারেক,লায়েক রিমন,জামিল প্রমুখ।

 

বিতরণকালে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নুর মিয়া বলেন,ভানবাসি একটি মানুষও খাদ্যের অভাববোধ না করে সে লক্ষ্যে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে সারাদেশের যুবলীগকর্মীরা কাজ করে যাচ্ছে। মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশ পালনে কেন্দ্রীয় যুবলীগের সফল সভাপতি ও সাধারণ সম্পাদকের দিকনির্দেশনায় দেশের যেকোনো দূর্যোগে যুবলীগের কর্মীরা সবার আগে ঝাঁপিয়ে পড়ছে। যার ধারাবাহিকতায় সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের খাবার ও বিশুদ্ধ পানি সংকট নিরসনে সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। বন্যার প্রভাব শিথিল না হওয়া পর্যন্ত যুবলীগ ভানবাসি হতদরিদ্র মানুষের পাশে থাকবে। দূর্যোগ মুখাবেলায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

 

আশ্রয় কেন্দ্রে থাকা ষাটোর্ধ্ব বৃদ্ধা আজিরুন বেগমসহ স্থানীয়রা জানান,যেকোনো দূর্যোগে গরিবের কল্যানে সবার আগে যিনি এগিয়ে আসেন তার নামই হচ্ছে নুরুল ইসলাম নুর মিয়া। বিগত করোনাকালিন সময়েও নিজস্ব ও পারিবারিক অর্থায়নে মহাসংকটে থাকা মানুষের কল্যানে কাজ করেছেন তিনি। আজ বানভাসি মানুষজন মাংসপোলায় পেয়ে তৃপ্তিসহকারে আহার নিবারনের পর দু-হাত তোলে নুর মিয়াসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেছে বলে আবেগ-আপ্লত হন তারা।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930