বলাগঞ্জে হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২২

বলাগঞ্জে হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প
২৮৩ Views

প্রতিনিধি/বালাগঞ্জঃঃ

সিলেটের বালাগঞ্জ উপজেলার বন্যাদুর্গত মানুষের মাঝে কক্সবাজারের “আর্ত মানবতার সেবায় নিয়োজিত” হোপ ফাউন্ডশেনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনা মুল্যে প্রয়োজনীয় ঔষধ এবং রান্না খাবার বিতরন করা হয়েছে। আরডিআরএস বাংলাদেশ এর সূচনা কমূসূচীর আয়োজনে ৩০ জুন উপজেলার দেওয়ানবাজার ইউনিয়ন পরিষদে দুইজন বিশেষজ্ঞ ডাক্তার ও দুইজন নার্স,দুইজন মিডওয়াইফ এবং ১৪ জন ভলেন্টিয়ার দ্বারা ফ্রি মেডিকেল স্বাস্থ্য সেবা ও বিনামুল্যে ঔষধ প্রদান করা হয়।

 

এলাকার নারী, শিশু ও পুরুষ মিলে সহস্রাধিক রোগী এ সেবা গ্রহণ করেন। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন,দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম।

 

এসময় বক্তারা বলেন,বেসরকারি সংস্থা হোপ ফাউন্ডশন সিলেটে বন্যার্ত অসহায় মানুষদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে দিনরাত কাজ করে যাচ্ছে।বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে বন্যায় খাবারের পাশাপাশি স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন হাজার হাজার বন্যাদুর্গত মানুষ। মানবতার এ কঠিন অবস্থায় বন্যাকবলিত অসহায় মানুষের টানে সুদূর আমেরিকা থেকে সমন্বয় করে যাচ্ছেন বাংলাদেশের কৃতিসন্তান হোপ ফাউন্ডশন ফর উইমেন অ্যান্ড চিলড্রেন অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ডা.ইফতিখার মাহমুদ। হোপ ফাউন্ডশেন বন্যার্তদের খাদ্য চাহিদা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সাধ্যের সবটুকু সামর্থ নিয়ে কাজ করে যাচ্ছে। বন্যার্ত মানুষের সেবায় নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

উপস্থিত ছিলেন, ডাঃ তানভিন হোসেন জিসান,ডাঃ মোঃ ফয়সাল, প্রকল্প ব্যবস্থাপক রুহুল আমীন,সমন্বয়কারী মুহিবুল ইসলাম মিশরাহ, সূচনা কর্মসূচীর উপজেলা সমন্বয়কারী মোঃ মিজানুল হক, ইউনিয়ন সম্বনয়কারী মোঃ নজরুল ইসলাম,হুমায়ুন কবির, জিসিডি ফারবাজান ববি, টিওএইচ কে আই রফিকুল ইসলাম, এফএফ কুলছুমা বেগম, সুখি বেগম, হেনা বেগম, আব্দুল আহাদসহ সূচনার কমিউনিটি মোবিলাইজারগণ উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031