বিএনপি নেতা রহিম হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২২

বিএনপি নেতা রহিম হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল
১৪৬ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, এই সরকার মধ্যরাতে ভোটচুরি করে বন্দুকের জোরে ক্ষমতায় ঠিকে রয়েছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় সরকারের প্রতি সরকারের কোন দায়বদ্ধতা নেই। বিদ্যুৎ উৎপাদনের নামে হাজার হাজার কোটি দুর্নীতি ও লুটপাট করে জাতির ঘাড়ে লোডশেডিং নামক বিড়ম্বনা চাপিয়ে দিয়েছে। তিনি বলেন, দেশে নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচীতে জনস্রেত দেখে সরকারের পায়ের তলার মাঠি সরে যেতে শুরু করেছে। তাই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিএনপির গণতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসুচী বানচালের ষড়যন্ত্র করছে। এর অংশ হিসেবে রোববার সকালে ভোলায় জেলা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের হামলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এতে শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

 

বেশকিছু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এর পরিনতি ভালো হবেনা। ভোলায় বিএনপি নেতাকর্র্মীদের রক্ত বৃথা যাবেনা। ফ্যাসিস্ট সরকারকে এজন্য কঠিন মূল্য দিতে হবে। তিনি রবিবার বিকেলে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে ভোলায় বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের হামলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মিছিলটি নগরীর কোর্টপয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, মহানগর যুগ্ম আহবায়ক কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম ও জিয়াউল গণি আরেফিন জিল্লুরের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির শাহীন, যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুব কাদির শাহী, নুরুল আলম সিদ্দিকী খালেদ ও সৈয়দ সাফেক মাহবুব, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, জেলা বিএনপি নেতা মাহবুবুল হক চৌধুরী, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক একেএম তারেক কালাম, সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কুহিনুর আহমদ, জেলা যুবদলের সদস্য সচিব শাহনেওয়াজ বখত তারেক, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান, মহানগর সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, বিএনপি নেতা শাকিল মোর্শেদ, বুরহান উদ্দিন, মুহিবুর রহমান মুহিব, মাহবুব আলম, মনিরুল ইসলাম তুরণ, শাহ মাহমদ আলী, জাহেদ আহমদ, সোহেল ইবনে রাজা, আকবর আলী, পাবেল, রায়হানুল হক, আব্দুল মজিদ, আলী আব্বাস, শামসুর রহমান সুজা, নুরুল আমীন, জয়নাল আবেদীন ও জুবেল আহমদ প্রমূখ।

 

 

 

 

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031