নবীগঞ্জে প্রতিবন্ধীদের চাহিদা নিরুপন ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

নবীগঞ্জে প্রতিবন্ধীদের চাহিদা নিরুপন ক্যাম্প অনুষ্ঠিত
Spread the love

৬৩ Views

প্রতিনিধি/নবীগঞ্জঃঃ

ISCwD প্রকল্প, বাস্তবায়নকারী জাগরণী চক্র ফাউন্ডেশনের সহযোগিতায় সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে শেভরন আউশকান্দি, দীঘলবাক ও ইনাতগঞ্জ এলাকার মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় (১২ সেপ্টেম্বর) সোমবার দুপুরে আউশকান্দি টু নবীগঞ্জ রোডস্থ ডেবনা ব্রিজ সংলগ্ন প্রতিবন্ধী সহায়ক যন্ত্র প্রদান ও প্রয়োজনীয় স্বাস্থ্য সেবার লক্ষ্যে চাহিদা নিরুপন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে নারী- পুরুষরা তাদের সন্তানদের নিয়ে সেখানে আসতে থাকেন।

 

এর মধ্যে আউশকান্দি থেকে নবীগঞ্জ যাওয়ার পথিমধ্যে দুপুর বেলা এশিয়ার বিবিয়ানা গ্যাস ফ্রিল্টের অন্তর্ভুক্ত আউশকান্দি সাউথ সাউথ প্যাডের সামনের রাস্তায় দেখা যায়, একটি অটোরিক্সা থেকে দুইজন মহিলা একটি শিশুকে নিয়ে রাস্তার পাশে বসে আছেন। এর মধ্যে কিছুক্ষন পরপর মাঠিতে বসে ফোনে কথাও বলছেন। এবং তার সাথের অপর মহিলা দাড়িয়ে চতুরদিকে থাকাচ্ছেন! এমন একটি ঘটনা এ প্রতিবেদকের চোখে পড়লে তাদের পাশে গিয়ে বাচ্চা কুলে যে মহিলার ঐ মহিলাকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমার বাড়ি কামারগাও, আমার স্বামী জালমুরি বিক্রিতা দুলাল মিয়া। আমাদের দুটি সন্তান রয়েছে। এরমধ্যে একটি শিশু প্রতিবন্ধী।

 

আমরা মানুষের কাছ থেকে শুনেছি এখানে এসেছি। শেভরণের পক্ষ থেকে না কি প্রতিবন্ধী শিশুদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাই আমরা আমার শিশু’র ডাক্তারী করতে এসেছি। এখন অটোরিক্সা চালক এখানে নামিয়ে বলে ঐ সামনে বিবিয়ানা ওখানে চলে যাও। এখন এখানে কোন কিছু তো দেখতে পারতেছিনা আমরা? আমাদেরকে কি আপনারা ঐ চিকিৎসার স্থানটি দেখিয়ে দেবেন? পরে অন্য একটি অটোরিক্সা যোগে তাদেরকে নিয়ে যাওয়া হয় রায়পুর চাহিদা নিরুপন ক্যাম্পে। তারা হলেন, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাও গ্রামের জালমুরি বিক্রেতা দুলাল মিয়া স্ত্রী মিনারা বেগম (৩০) ও তার শিশুকে।

 

এ ব্যাপারে প্রকল্প সমন্নয়কারী আব্দুর রব এর সাথে কথা হলে তিনি বলেন, শেভরনের অর্থায়নে ও জাগরণী চক্র ফাউন্ডেশনের সহযোগিতায় আমরা নবীগঞ্জের ৩নং ইনাতগঞ্জ, ৪নং দীঘলবাক ও ৫নং আউশকান্দি ইউনিয়নের মধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা ধরনের উন্নয়ন মূলক কাজ করে আসছি। এতে ৩টি ইউনিয়নের বিভিন্ন রোগে আক্রন্ত ৪০৭ জন শিশুকে আমরা সনাক্ত করতে পেরেছি। আজকের এই মেজারম্যান্ট প্রকল্পের আওতাভূক্ত বিভিন্ন ধরনের ৪২ জন শিশুর সেবা প্রদান করবো।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31