টানা বৃষ্টিতে দূর্বিষহ নগরজীবন

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

টানা বৃষ্টিতে দূর্বিষহ নগরজীবন
Spread the love

৪৬ Views

বিশেষ প্রতিবেদকঃঃ

গত তিনদিন ধরে টানা বৃষ্টি ও বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বরিশাল নগরী সহ আশেপাশের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে চরম দুর্বিপাকে পরেছেন নগরবাসী ও সাধারণ মানুষের জীবন জীবীকা। সরেজমিনে ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বরিশাল সিটি করপোরেশন এলাকা ঘুরে রূপাতলী হাউজিং এলাকা, আমতলা মোড়ের খান সড়কের অলিগলি, বটতলা ও নবগ্রাম রোড, সদর রোড, কালুশাহ সড়ক ও ব্রাউন্ডকম্পাউন্ডসহ নগরীর প্রায় সব এলাকায় কমবেশি জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পরেছেন অটোরিকশা ও সিএনজি চালকরা।

 

এদিকে সাধারণ মানুষও গৃহবন্দী প্রায়। যারা একটু বের হচ্ছেন, তারাও ভিজে দাঁড়কাক হয়ে ঘরে ফিরছেন। ঠাণ্ডা জ্বরে আক্রান্ত হয়ে পড়েছেন অনেকেই। শিশুদের অবস্থা আরও খারাপ। যদিও বরিশাল আবহাওয়া অফিস সুত্র বলছে, ১৪ সেপ্টেম্বর বুধবার থেকে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। এদিকে গত ১০ সেপ্টেম্বর আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছিল, ভরাপূর্ণিমা ও বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সারাদেশে মাঝারি ও হালকা বৃষ্টি পাত হতে পারে।

 

বিশেষ করে দক্ষিণাঞ্চলের উপকূলবর্তী এলাকা ও নৌবন্দরগুলোতে প্রথমে ৩ নম্বর পরে ১০ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়। ১১ সেপ্টেম্বর সকাল থেকে থেমে থেমে বৃষ্টি শুরু হয় এবং ১২ ও ১৩ সেপ্টেম্বর এটি টানা বৃষ্টিপাতে রূপ নেয়। ফলে বরিশাল মহানগরীর অনেক সড়কেই বৃষ্টির পানি জমে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। নদনদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমা অতিক্রম করেছে। কীর্তনখোলা নদী গতরাতে বিপদসীমার ২.৬৮ তে অবস্থান করেছে। এতে আশেপাশের নিম্নাঞ্চল এমনকি চাঁদপুরা ইউনিয়নের তালুকদার হাট এলাকাও প্লাবিত হয়েছে। অনেকের খাদ্য সংকটও দেখা দিয়েছে।

 

লন্ডন বাংলা নিউজ ডট নেটের ফেসবুক পেইজ যুক্ত হতে এখানে ক্লিক করুন…


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31