সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরাতে ৬৩৫ কোটি টাকার প্রকল্প অনুমোদন

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরাতে ৬৩৫ কোটি টাকার প্রকল্প অনুমোদন
Spread the love

৩০ Views

আবুল কাশেম রুমন/সিলেটঃঃ

চলতি বছরে সিলেট জুড়ে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে সবচেয়ে বেশি। ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট বিভাগে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ)-এর আওতাধীন রাস্তাসমূহ মেরামত ও পুণর্বাসনে ৬৩৫ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সড়ক পরিবহন ও সেতু বিভাগের সচিব এ বি এম আমিন উল্যাহ নূরীর সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত সভায় সিলেট বিভাগের ৩১টি রাস্তা মেরামতের বিষয়টি অনুমোদিত হয়।

 

সিলেট সওজ সূত্র জানায়, প্রকল্পের আওতায় সিলেটের বহুল আলোচিত শেওলা-সুতারকান্দি সড়ক, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়ক, রাজনগর-কুলাউড়া-জুড়ী-বড়লেখা-বিয়ানীবাজার-শেওলা-চারখাই সড়কের বিভিন্ন অংশ, বীর মুক্তিযোদ্ধা কমান্ড্যান্ট মানিক চৌধুরী সড়ক, শায়েস্তাগঞ্জ-হবিগঞ্জ-নবীগঞ্জ- শেরপুর (আউশকান্দি) সড়ক, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের বিভিন্ন অংশ, সিলেট-সুনামগঞ্জ সড়কের বিভিন্ন অংশ, হবিগঞ্জ-বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ-শাল্লা সড়ক, সিলেট- গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক, মদনপুর-দিরাই-শাল্লা সড়ক, জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়ক, সুনামগঞ্জ- দোয়ারাবাজার সড়ক, বানিয়াচঙ্গ-নবীগঞ্জ সড়ক, কুলাউড়া-ব্রাক্ষণবাজার ফেঞ্চুগঞ্জ উপজেলা সংযোগ সড়ক, জুড়ি-ক্লিভডন কুলাউড়া সড়ক এবং কুলাউড়া গাজীপুর-জুড়ী-সাগরনাল উপজেলা সংযোগ সড়ক, দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়ক, সুনামগঞ্জ-কাচিরগাতি-বিশ্বম্ভরপুর সড়ক, পাগলা-জগন্নাথপুর-রাণীগঞ্জ-আউশকান্দি সড়ক, সারী-গোয়াইনঘাট সড়ক, রশিদপুর-বিশ্বনাথ-রাশপাশা-লামাকাজি সড়ক, নিয়ামতপুর-তাহিরপুর সড়ক, কোম্পানীগঞ্জ-ছাতক সড়ক, ভাদেশ্বর-মিরগঞ্জ-মানিককোনা- ফেঞ্চুগঞ্জ সড়ক, দাউদাবাদ-দাউদপুর-ভাদেশ্বর (ঢাকা দক্ষিণ) সড়ক, জুড়ি-লাঠিটিলা সড়ক, বড়লেখা-শাহবাজপুর-লাতু সড়ক এবং চুনারুঘাট-আসামপাড়া-গাজিপুর ইউপি বাল্লা বিজিবি ক্যাম্প রোড সংস্কার ও পুনর্বাসন হবে।

 

এ বছর বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত সড়ক ও সড়কাংশসমূহ ২০২২-২০২৩ অর্থ বছরে পিএমপি (সড়ক-মেজর) কর্মসূচিতে অসন্তর্ভুক্তির মাধ্যমে জরুরি মেরামত ও পুনর্বাসনের লক্ষ্যে মাঠ পর্যায়ের প্রকৌশলীরা অধিকতর যাচাই বাছাই করে প্রাক্কলন প্রস্তুত করেন। সওজের প্রধান প্রকৌশলীর মাধ্যমে এ প্রাক্কলন সড়ক ও মহাসড়ক বিভাগে প্রেরণের করা হয়। এ প্রকল্পে ব্যয় ধরা হয় ৬৩৫ কোটি ৬ লক্ষ ৯৫ হাজার টাকা। এ প্রকল্পই বুধবার (১৪ সেপ্টেম্বর) সভায় অনুমোদিত হয়েছে।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31