সিলেটে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

সিলেটে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত

আবুল কাশেম রুমন/সিলেটঃঃ

সিলেটে মঙ্গলবার (১১ অক্টোবর) গভীর রাত থেকে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। সোমবার (১০ অক্টোবর) রাতে এমন পূর্বাভাস দিয়েছে দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ মো.ওমর ফারুক জানিয়ে ছিলেন- মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায় বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

 

যার ফলে মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওযা ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে রাত থেকে সিলেটে প্রচুর পরিমান ভারি বৃষ্টি ও বজ্রাপাত হচ্ছে।

 

সিলেটের দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ী ভাবে দমকা হাওয়ায ২৫-৩০ কিলোমিটার পর্যন্ত বড়ছে জানা গেছে। । আগামী দু’দিনে বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে তবে সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৯৫ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Spread the love