বিজয় দিবসের প্রস্তুতি সভায় আসেনি বরিশালের সাংস্কৃতিক নেতারা

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

বিজয় দিবসের প্রস্তুতি সভায় আসেনি বরিশালের সাংস্কৃতিক নেতারা
Spread the love

৪২ Views

প্রতিনিধি/বরিশালঃঃ

বরিশাল জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের প্রস্তুতি সভায় দেখা যায়নি বরিশালের সাংস্কৃতিক কোনো নেতাকে। এনিয়ে প্রশ্ন করলে বিজয় দিবসের প্রস্তুতি সভার সভাপতি বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানালেন, আমরা সবাইকে চিঠি পাঠিয়েছি। তারপরও কেউ না আসলে আমরা কি করতে পারি? ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আয়োজন আমরা ঐক্যবদ্ধভাবে করতে পারলে এটি অনেকবেশি জাঁকজমকপূর্ণ হতো।

 

 

২১ নভেম্বর সকালে বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত এই প্রস্তুতি সভায় নাগরিকদের মধ্যে আলোচনায় অংশ নেন দৈনিক শাহনামা পত্রিকার সম্পাদক আবুল কালাম আজাদ, আবাস উন্নয়ন সংস্থার পরিচালক রহিমা সুলতানা কাজল, এডিসি মনদীপ ঘরাই, এডিসি সোহেল মারুফসহ জেলা ও মহানগর পুলিশ, স্বাস্থ্য, কৃষি, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ প্রশাসন এতে উপস্থিত ছিলেন। এসময় জেলা প্রশাসক আরো বলেন, বরিশালের সাংস্কৃতিক নেতৃবৃন্দ এগিয়ে আসলে আমরা হয়তো আমাদের সাংস্কৃতিক আয়োজন আরো বিস্তৃত করতে পারতাম।

 

 

আর এ বিষয়ে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ জানালেন, জেলা প্রশাসনের কোনো চিঠি এসেছে কিনা, আমি ঠিক জানিনা, তবে আমি কোনো চিঠি পাইনি। সাধারণ সম্পাদক বলতে পারবেন। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্তী বিষয়টি শুনে জানতে চাইলেন প্রস্তুতি সভাটা কবে? পরক্ষণেই খুব বিরক্তি প্রকাশ করে কোনো সদুত্তর না দিয়েই ফোন কেটে দিলেন।

 

 

এদিকে বিজয় দিবসের সাংস্কৃতিক আয়োজনে বরিশালের জেলা প্রশাসন ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সম্মিলিত উৎসব হলে সমশ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত হবে দাবী করে সুশাসনের জন্য নাগরিক সুজন বরিশালের সমন্বয়ক ও উন্নয়ন সংস্থা রান এর পরিচালক মোঃ রফিকুল আলম বলেন, বিজয় দিবসের উৎসব জাতীয় উৎসব। দলমত নির্বিশেষে সকলের অংশগ্রহণ নিশ্চিত হওয়া জরুরী বলে মনে করেন এই উন্নয়ন চিন্তাবিদ।


Spread the love

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930