ওসমানীনগরে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২২

ওসমানীনগরে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
Spread the love

৩০ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন’ এই প্রতিপাদ্যে সিলেটের ওসমানীনগরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় উপজেলার গোয়ালাবাজার সরকারি মহিলা কলেজ হল রুমে আরডিআরএস বাংলাদেশের বহুখাত ভিত্তিক সূচনা কর্মসূচির আয়োজনে পুষ্টি সমন্বয় কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার নীলিমা রায়হানার সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোজাহারুল ইসলামের পরিচালনায় সভায় বক্তারা বলেন,আমরা এখন,খাদ্যের স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টির দিক থেকে অনেকটা পিছিয়ে আছি। পুষ্টি না হলে দেশের মানুষ সম্পদে পরিণত হবে না। এজন্য আমাদের বসতবাড়ির আঙ্গিনায় শাক-সবজি ও ফলের চাষ করতে হবে। তাইলে আমাদের শরীরের পুষ্টির যোগান ঠিকমতো দিতে পারবে এবং প্রাণিজ উৎস থেকে আসা আমিষের গুরুত্ব সম্পর্কে আমরা জনগণকে সচেতন করে গরু,ছাগল,হাসঁ-মুরগী পালনে আমাদের আগ্রহ বাড়াতে হবে।

 

 

নারী ও শিশু কিশোরদের অপুষ্টি রোধে সচেতনতা ও খাদ্য অভ্যাস পরিবর্তনের কোনো বিকল্প নেই এজন্য পুষ্টি বান্ধব কৃষি ঘরে ঘরে তৈরি করতে হবে। সূচনা কর্মসূচি আমাদের উপজেলায় কাজ করার ফলে সারা উপজেলাজুড়ে একটি ব্যাপক সচেতনতা তৈরি হচ্ছে। এজন্য তাদের পাশাপাশি আমাদের পুষ্টি বিষয়ক কার্যক্রম পরিচালনা আরো জোরদার করা প্রয়োজন।

 

 

সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মমতাজ বেগম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মহিতোষ মজুমদার , সমাজসেবা কর্মকর্তা জয়তি দত্ত, ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মুসলিমা আক্তার চৌধুরী,উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া,উসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়ালি উল্লাহ বদরুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি উজ্জল ধর,সদস্য জিতু আহমদ,গোয়লা বাজার সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক অর্পনা চৌধুরী,কৃপান্তি দেব, উপ-সহকারী কৃষি কর্মকর্তা হৃদয় চন্দ্র ঘোষ,ইউপি সদস্য বেলাল আহমদ,সিমান্তিকের হিসাবরক্ষক ফজলু মিয়,আর ডি আর এস ওসমানীনগর উপজেলা প্রজেক্ট কো-অডিন্টের মিজানুল হক, নিউট্রিশন অফিসার ঝন্টু লাল পাল, মোছাঃ রুপসানা খাতুন, ইউনিয়ন কো-অর্ডিন্টের হুমায়ন কবিরসহ আরো অন্যান্য বক্তিবর্গ ।

 

 

কিশোরীদের পুষ্টি বিষয়ক সচেতনা বাড়ানোর জন্য অত্র কলেজের প্রায় পঞ্চাশ জন কিশোরী শিক্ষার্থী উপস্থিত ছিল। সভা শেষে সূচনার পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার নিলীমা রায়হানার মাধ্যমে পুষ্টি বিষয়ক বিভিন্ন বই ও খেলাধুলার উপকরণ (দাবা,ক্যারাম,ব্যাডমিন্টন) বিতরন করা হয়।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930