প্রধান শিক্ষকের বিরুদ্ধে গোপনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করার অভিযোগ

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

Spread the love

৯৩ Views

প্রতিনিধি/জামালগঞ্জঃঃ

গোপনে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করার অভিযোগ উঠেছে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন জিয়াউর রহমান চৌধুরী নামের এক অভিভাবক। গত ২৪ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ পত্রটি দাখিল করেন তিনি। অভিযোগে উল্লেখ করে তিনি বলেন, বিগত দীর্ঘ ১০ বছর যাবত অত্র বিদ্যালয়ে কোন স্থায়ী ম্যানেজিং কমিটি ছিল না।

 

গত ২ বছর যাবত এডহক কমিটি দিয়ে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। গত ১৫ নভেম্বর রাতে হঠাৎ করে স্কুলের কোন অভিভাবককে অবহিত না করে নিয়ম বহির্ভূত একজন অভিভাবকহীন ব্যাক্তির বাড়িতে বসে প্রধান শিক্ষকের নির্দেশনায় ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কোন প্রকার খসড়া ও ভোটার তালিকা প্রণয়ন করা হয়নি।

 

 

এবং নীতিমালা অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন পুরুষ ও মহিলা থাকা সত্বেও গ্রামের ৫-৬ জন অভিভাবকহীন ব্যাক্তিবর্গকে নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করা হয়। এতে গ্রামের সকল অভিভাবক হতভম্ব হয়ে যায়। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শরিফ উদ্দিন জানান, কমিটি করার ব্যাপারে এখনো চুড়ান্ত কোন কিছু হয়নি। তাছাড়া রাতের আধাঁরে কমিটি করার কোন সুযোগ নেই।

 

 

আমি সহকারী শিক্ষা কর্মকর্তার কাছ থেকে খোঁজ নিবো। যেহেতু এই কর্মকর্তা কমিটি করার দায়িত্বে আছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, উপরোক্ত বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031