ওসমানীনগরে শাহ সিদ্দিক জামেয়া উচ্চ বিদ্যালয়ে পাশের হার শতভাগ

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

ওসমানীনগরে শাহ সিদ্দিক জামেয়া উচ্চ বিদ্যালয়ে পাশের হার শতভাগ
Spread the love

৭৫ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
সিলেটের ওসমানীনগরে সর্বচ্চো পাশের হারে এগিয়ে রয়েছে শাহ সিদ্দিক জামেয়া উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ৪১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেন ৪১ জনই পাস করেছে। পাশের হার ১০০% ও এ প্লাস ৫টি। এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় ওসমানীনগর উপজেলার ৩৪ টি শিক্ষাপ্রতিষ্টানে ৩ হাজার ৯ জন পরীক্ষার্থী অংশ করে কৃতকার্য হয় ২ হাজার ৩৪ জন। তাদের মধ্যে অকৃতকার্য হয়েছেন ৯শ ৭৫ জন শিক্ষার্থী।

 

 

উপজেলা পর্যায়ে স্কুল থেকে এসএসসি পরিক্ষার পাশের হার ৮০.৮১%,দাখিল পরিক্ষায় ৮০.৬৯% এবং এসএসসি(কারিগরি) পরিক্ষায় ৯৫.২৪%। সব মিলিয়ে ওসমানীনগর উপজেলায় এ প্লাস পেয়েছেন ৯১ জন শিক্ষার্থী।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মধ্যে সর্বচ্চো এ প্লাস পেয়েছে মঙ্গলচন্ডী নিশিকান্ত সরকারি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে প্লাস পেয়েছেন ২০জন শিক্ষার্থী। ২৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেন পাশ করেন ২০৭ জন। পাশের হার ৮০.২৩%। সর্বনিম্ন পাশের হার খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে ১০৩ জন পরিক্ষার্থী অংশ গ্রহন কলেও পাশ করেন ৫৮জন। পাশের হার ৫৬.৩১%,এ প্লাস ২টি।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী জানান, করোনার পর শিক্ষার্থীরা তেমন ক্লাস করতে পারেনি। তারপর পরীক্ষার আগে বন্যার কারণে কিছুটা হলেও ফলাফলে প্রভাব পড়েছে। তবে আশার কথা গত বছর থেকে এবছরে পাশের হার বেড়েছে। আশাকরি আগামীতে পাশের হার আরও বাড়বে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031