বরিশালে আমরা একাত্তরের ব্যতিক্রমী উদ্যোগ : মুক্তিযোদ্ধাদের ঘরে জেলা প্রশাসক

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

বরিশালে আমরা একাত্তরের ব্যতিক্রমী উদ্যোগ : মুক্তিযোদ্ধাদের ঘরে জেলা প্রশাসক
Spread the love

৩৩ Views

প্রতিনিধি/বরিশালঃঃ

বরিশালে “আমরা একাত্তর” কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক সম্মান প্রদান করা হয়েছে। একই উদ্দেশ্য নিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতি বিরল সম্মান প্রদান করলেন বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। তিনি নগরীতে ৫ জন ও জেলার ৫ জন সহ ১০ জন বীর মুক্তিযোদ্ধার বাড়ি বাড়ি গিয়ে তাদের ফুলেল শুভেচছা জানান ও মিষ্টিসহ পোশাক উপহার দেন।

 

 

আমরা একাত্তর এর প্রধান সমন্বয়ক হিলাল ফয়েজী জানান, এর মাধ্যমে প্রতিবছর বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের কঠিন লড়াইয়ের মধ্য দিয়ে যেসব জেলা শহরগুলো হানাদারমুক্ত হয়ে স্বাধীনতার পতাকা উত্তোলন করেছে, সেইসব জেলার মুক্তদিবসটিকে স্মরনীয় করা এবং ঐদিন থেকে পর্যায়ক্রমে বীর মুক্তিযোদ্ধাদের “আমরা একাত্তর” এবং “প্রজন্ম একাত্তর’র পক্ষ থেকে যৌথভাবে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা দেয়ার ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ শুরু হলো।

 

 

 

এরই ধারাবাহিকতায় ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় নগরীর ফকিরবাড়ি রোডস্থ আইসিডিএ মিলনায়তনে “আমরা একাত্তর” বরিশাল’র আয়োজনে চার জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। চার জন বীর মুক্তিযোদ্ধা হলেন যথাক্রমে বীর বীর মুক্তিযোদ্ধা বীরপ্রতীক কে এস এম মহিউদ্দিন মানিক, বীর মুক্তিযোদ্ধা ডা: আ, ন, ম আবদুল হাকিম, বীর মুক্তিযোদ্ধা পুতুল ঘোষ এবং বীর মুক্তিযোদ্ধা শাজাহান করিম। ইতোপূর্বে আনুষ্ঠানিক এ সিদ্ধান্ত গ্রহণের পরেই তাৎক্ষণিকভাবে “আমরা একাত্তর” কেন্দ্রীয় কমিটি বরিশালের তিনজন বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ (বীর উত্তম), মো: শাজাহান খান এবং বীর মুক্তিযোদ্ধা আনোয়ার জাহিদ কে সন্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেছেন।

 

 

এর আগে গত ৮ ডিসেম্বর আমরা একাত্তর বরিশালের দুজন বীর মুক্তিযোদ্ধা ও জীবন্ত কিম্বদন্তী বীরউত্তম শাজাহান ওমর ও বীরপ্রতীক মহিউদ্দিন মানিককে স্মারক সম্মাননা প্রদান করেন। এদিকে বরিশালের বিজয় দিবসকে সামনে রেখে জেলা প্রশাসক বরিশালের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান করা হয়। নবাগত জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৪ টায়, প্রতি বছরের ন্যায় বরিশাল জেলা প্রশাসন কতৃক বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে পরিদর্শন করার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা, মিষ্টি, পোশাক প্রদান করেন।

 

 

বরিশালে কয়েক বছর ধরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের প্রাক্কালে দশজন করে ২০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়। এরি ধারাবাহিকতায় এবারও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২২ কে সামনে রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে এ সম্মাননা জানানো হয়।

 

 

এবার যে ১০ জন মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হলো তাদের মধ্যে ৫ জন বরিশাল মহানগরীর এবং ৫ জন বরিশাল সদর উপজেলার বাসিন্দা তাঁরা হলেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা কে এস ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা ছালাহ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা মৃতঃ আজিজুল হক মানিক, বীর মুক্তিযোদ্ধা অনারী ক্যাপ্টে আঃ রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক জমাদ্দার, বীর মুক্তিযোদ্ধা দলিল উদ্দিন হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা মরহুম মহম্মদ হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদের মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন হাওলাদার। বরিশালের জেলা প্রশাসক ছাড়াও এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপপরিচালক গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহ মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সোহেল মারুফসহ আরো অনেকে।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031