ওসমানীনগরে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান ও নবীনদের বরণ

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৩

ওসমানীনগরে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান ও নবীনদের বরণ
২১০ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ

 

“শিক্ষকের মর্যাদার জয় হোক” এই স্লোগানকে সামনে রেখে সিলেটের ওসমানীনগরে অবসরপ্রাপ্ত শিক্ষকবৃন্দের সম্মাননা প্রদান ও নবাগত সহকারী শিক্ষকবৃন্দের বরণ করা হয়েছে। শুক্রবার উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ওসমানীনগর উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমদ ভিপি ও প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নীলিমা রায়হানা।

 

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ওসমানীনগর উপজেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোজ কুমার দাশ ও জেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা আয়েশা আক্তারের যৌথ পরিচালনায় অনুষ্টানে বক্তারা বলেন, শিক্ষকদের সম্মান করলে পুরো শিক্ষক সমাজ সম্মানবোধ করে। কারণ শিক্ষকরা হচ্ছে জাতি গঠনের কারিগর। একজন শিক্ষকেই পারে হাজারও শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তুলতে। আমাদের সমাজকে এগিয়ে নিতে জ্ঞান ভিত্তিক কার্যক্রম চালাতে হবে। ডিজিটাল বাংলাদেশ থেকে দেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হবে।

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে আমাদের সবাইকে ঐক্য বদ্ধ হয়ে কাজ করতে হবে। আজকের এই শিক্ষকদের সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ওসমানীনগর উপজেলা শাখা শিক্ষকদের যে সম্মাননা জানাচ্ছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

 

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান,সিনিয়র সহ-সভাপতি আব্দাল মিয়া, উপজেলা (মহিলা) ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার দিলীপময় দাশ চৌধুরী, সহকারী শিক্ষা অফিসার সানাউল হক সানি, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি চঞ্চল পাল, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অজিত পাল, ওসমানীনগর উপজেলা শিক্ষা কমিটির সদস্য তরুন চন্দ্র দেব,বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মতি লাল দাস গুপ্ত, উপজেলা কমিটির সহ-সভাপতি মলয় দেব, চমক আলী, সুবোধ দেবনাথ, নির্মল ধর,স্বপন আর্চায্য,সুজিত সেন, জাহাঞ্জীর ইসলাম, মোহন দেব, শেখর দেব, সাইফুল ইসলাম, ইউসুফ আহমদ, বশির আহমদ,সুয়েব আহমদ, মওদুদ আহমদ।

 

অনুষ্টানে নবগত শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অর্পন পাল ও বিদায়ী শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কাজী শাহানার ইয়াসমিন বীনা।

 

সভার শুরতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব এবং গীতা থেকে পাঠ করনে নুরপুর সরকারি প্রাথমকি বদ্যিালয়রে প্রধান শক্ষিক বাবুল চন্দ্র দাশ।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031