মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় যা বলল ছাত্রলীগ

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় যা বলল ছাত্রলীগ
Spread the love

১৯ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙে পড়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় ছাত্রলীগে পক্ষ থেকে দুঃখপ্রকাশ করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ গণমাধ্যমকে বলেছেন, প্রত্যাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি লোক মঞ্চে ওঠায় ঘটনাটি ঘটেছে।

 

 

এ ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। শুক্রবার বিকালে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ ভেঙে পড়ে। তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেতারা ওবায়দুল কাদেরকে জড়িয়ে ধরলে তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান। আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজন সন্ধ্যা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা নিয়েছেন।

 

 

তাদের মধ্যে আছেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি জামাল উদ্দিন চৌধুরী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মো. জসিম উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ আনিসুজ্জামান রানা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য মো. জাবেদ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা বরিকুল ইসলাম।

 

 

ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানীও মঞ্চ ভেঙে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় আমরা অত্যন্ত লজ্জিত ও দুঃখিত উল্লেখ করে শেখ ওয়ালী আসিফ বলেন, আমরা চেষ্টা করেছিলাম মঞ্চটি মজবুতভাবে তৈরি করার। কিন্তু প্রত্যাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি লোক মঞ্চে ওঠায় ঘটনাটি ঘটেছে।

 

 

ঘটনাটির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। মঞ্চ বানানোর দায়িত্বে থাকা ডেকোরেটরের ইচ্ছাকৃত ভুলত্রুটি কি না, তা আমরা খতিয়ে দেখব। তিনি বলেন, ছাত্রলীগের এ ধরনের মঞ্চে সাধারণত কয়েকশ লোকের ওঠার মতো ব্যবস্থা রাখা হয়। এবারও কয়েকশ লোকের ধারণক্ষমতাসম্পন্ন মঞ্চ করেছিলাম। এরপরও এ ধরনের দুর্ঘটনা দুঃখজনক। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, মঞ্চ ভেঙে কয়েকজন আহত হয়ে হাসপাতালে এসেছিলেন।

 

 

তারা জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এদিকে অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙে পড়ায় ছাত্রলীগের নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের এত নেতার দরকার নেই। আমাদের কর্মী দরকার। তিনি বলেন, বক্তব্য দেওয়ার সময় আচমকা মঞ্চ ভেঙে পড়েছে।

 

 

এটি একটি স্বাভাবিক ঘটনা। মঞ্চে অনেক নেতা ছিলেন। আমি বলব, আমাদের আরও কর্মী দরকার। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কর্মী দরকার। এত নেতা দরকার নেই। যে কোনো মঞ্চে গেলে সামনের লোকের চেয়ে মঞ্চের লোকের সংখ্যা বেশি হয়। এত নেতা কেন? তিনি আরও বলেন, পঁচাত্তর-পরবর্তী সময়ে আমরা ছাত্রলীগ করতে গিয়ে আহত হয়েছিলাম, রক্তাক্ত হয়েছিল অনেকেই, গুরুতর আহত হয়েছে অনেকেই। আজ তো এটা স্টেজ ভেঙে পড়েছে, এটা স্বাভাবিক একটা ব্যাপার। প্রসঙ্গত, শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সাবেক নেতাকর্মীদের মিলনমেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বক্তব্য দেওয়ার সময় হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে।

 

এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেতারা ওবায়দুল কাদেরকে জড়িয়ে ধরলে তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান। ধারণা করা হচ্ছে, মঞ্চে অতিরিক্ত মানুষ ওঠার কারণে এমনটি হতে পারে। পরে পুলিশ সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করলে ফের বক্তব্য শুরু করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031