ওসমানীনগরে ব্লাড গ্রুপ দয়ামীরের প্রতিষ্টাবার্ষিকী পালন

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

ওসমানীনগরে ব্লাড গ্রুপ দয়ামীরের প্রতিষ্টাবার্ষিকী পালন
১৭১ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ

“যদি হই রক্তদাতা জয় করব মানবতা “এই স্লোগানকে সামনে রেখে সিলেটের ওসমানীনগরে ব্লাড গ্রুপ দয়ামীর এর ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে স্বেচ্ছাসেবী মিলনমেলা। বৃহস্পতিবার উপজেলার দয়ামীর ওসমানী স্মৃতি জাদুঘরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ ভিপি।

 

 

বিশেষ অতিথি ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীর-বিশ্বনাথ সার্কেল রফিকুল ইসলাম, ওসমানীমগর উপজেলা ভাইস চেয়ারম্যান আনা মিয়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) মাঈন উদ্দিন, সিলেট জেলা পুলিশের ইন্সপেক্টর ও ব্লাড গ্রুপের উপদেষ্টা শ্যামল বনিক,দয়ামীর ইউপি চেয়ারম্যান এস.টি.এম ফখর উদ্দিন,সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদ,এবি ব্যাংক লিমিটেড তাজপুর শাখার ব্যবস্থাপক টিটু ওসমানী,সদরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল মিয়া, ইউপি সদস্য রইছ আলী।

 

 

 

সংগঠনের উপদেষ্ঠা সমাজসেবক জুবায়ের আহমদ শাহীন এর সভাপতিত্বে ও উপদেষ্টা তৈমুছ আলী রাজ এর পরিচালনায় ব্লাড গ্রুপ দয়ামীরের সার্বিক কার্যক্রম নিয়ে বক্তব্য বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠিতা সুমন আহমদ।

 

 

অনুষ্ঠানে বক্তারা বলেন,মানবিকতার সবচেয়ে বড় নিদর্শন হলো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল দেশে এই সেবার গুরুত্বের শেষ নেই। স্বেচ্ছায় রক্তদানের বিষয়টি অতি তুচ্ছ নয়,বরং তা বীরত্বের পরিচায়ক। আমাদের দেশে জনসংখ্যার তুলনায় রক্তের চাহিদা একেবারেই নগণ্য হলেও এখনো আমরা স্বেচ্ছায় রক্তদানে স্বয়ংসম্পূর্ণ হতে পারিনি।

 

 

 

ব্যাপক জনসচেতনতার মাধ্যমে স্বেচ্ছায় রক্তদাতা বৃদ্ধি করতে হবে। ব্লাড গ্রুপ দয়ামীর প্রতিষ্ঠাকালিন সময় থেকে মানুষের জীবন বাঁচাতে স্বেচ্ছায় রক্তদানের যে মহৎ কাজ করছে তা সর্বক্ষেত্রে প্রশংসনীয় নিজে সুরক্ষিত ও বিপদমুক্ত রাখার পাশাপাশি মানুষের জীবন প্রদীপকে বাঁচিয়ে রাখতে স্বেচ্ছায় রক্তদানে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান তারা।

 

বক্তব্য রাখেন,সংগঠনের উপদেষ্টা তৈমুছ আলী রাজ,সিরাজ আলী, জুবায়ের আহমদ শাহীন,আখতার আলী, সুজিত কুমার দেব,আব্দুর রউফ আব্দুল,মৌলভী ফারুক আলী,নোমান আহমদ,এসআই নিজাম উদ্দিন,সুবিনয় বৈদ্যসহ অনেকে। অনুষ্ঠানে র‌্যালি ও সংগঠনের পক্ষ থেকে অতিথিদের ক্রেষ্ট প্রদান করেন নেতৃবৃন্দরা।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930