সিলেটে শ্রীহট্ট অখন্ডমন্ডলীর চিত্রাংকন প্রতিযোগিতা, র‌্যালী ও পদযাত্রা

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৩

সিলেটে শ্রীহট্ট অখন্ডমন্ডলীর চিত্রাংকন প্রতিযোগিতা, র‌্যালী ও পদযাত্রা
Spread the love

১৫ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
দেশের প্রান্তিক জনগোষ্টির অগ্রগতি ও সুবিধা বঞ্চিত মানুষের সার্বিক কল্যানে প্রতিষ্টিত অযাচক আশ্রম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শ্রী শ্রী স্বামী স্বরুপানন্দ পরমহংস দেবের জন্মোৎসবকে ঘিরে সিলেটে দুইদিন ব্যাপী চিত্রাংকন প্রতিযোগিতা ও তাঁরই প্রবত্তির্ত চরিত্রগঠন আন্দোলন দিবসে অনুষ্টিত হয়েছে সম্প্রীতি র‌্যালী ও পদযাত্রা।

 

অনুষ্ঠানে শিশুদের উন্নত চরিত্রগঠন ও মানব জীবনের কল্যাণকর কাজের ওপর স্বামী স্বরুপানন্দ পরমহংসদেব’র অমূল্য বানীর সুষ্ট বাস্থবায়ন ও প্রণীত গ্রন্থাবলী বেশ উপস্থিত লোকজনের হাতে তুলে দেন সংশ্লিষ্টরা। নগরীর মিরা বাজারস্থ বলরাম জিওর আখড়া প্রাঙ্গনে গত ২৬ ও ২৭ ডিসেম্বর শ্রীহট্ট অখন্ডমন্ডলীর আয়োজনে দুই দিনব্যাপি বলরাম চিত্রাংকন প্রতিযোগিতা ও ১ জানুয়ারী অনুষ্টিত র‌্যালী ও পদযাত্রায় প্রধান অতিথি ছিলেন,রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ চন্দ্র নাথানন্দ জি মহারাজ।

 

সিলেট জর্জকোর্টের সিনিয়র আইনজীবী শ্রী প্রশান্ত কুমার পালের সভাপতিত্বে ও অ্যাডভোকেট শ্রী দেবাশীষ পুরকায়স্থের সঞ্চলানায় পৃথক অনুষ্ঠানের সার্বিক পরিচালনার দ্বায়িত্ব পালন করেন সিলেট জেলা পুলিশের ইন্সপেক্টর শ্যামল বনিক।

 

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, অধ্যাপক বিজিত কুমার দে, প্রকৌশলী মনোজ বিকাশ দেব রায়, অ্যাডভোকেট মৃনাল ব্রহ্মচারী, কাস্টমস ইন্সপেক্টর নিকেতন চক্রবর্তী, প্রফেসর ডাক্তার বিধান চন্দ্র দেবনাথসহ আর অনেকে। নগরীর চারুপাঠ চারু বিদ্যালয়ের পরিচালক শ্রী প্রশান্ত কুমার দাসের পরিচালনায় চিত্রাংকন প্রতিযোগিতা শেষে পুরুস্কার বিতরনী সভায় বক্তারা বলেন,প্রতিষ্ঠাকাল থেকে ধর্ম প্রচার ও সম্প্রীতির বন্ধনে সারা দেশে কাজ করে যাচ্ছেন দেশের ১০ জন সাদা মনের মানুষের একজন ডা. যুগল ব্রক্ষচারীর তত্ত্বাবধানে অযাচক আশ্রমের শ্রীহট্ট অখন্ডমন্ডলীর সদস্যরা। সমাজের নিন্ম আয়ের পরিবারের সদস্যদের শিক্ষা ও স্বাস্থ্যসহ সার্বিক কল্যানে অসহায়দের সহায়তার হাত বাড়ানো অব্যাহত রেখেছেন সম্প্রীতির বদ্ধপরিকর ১৪৫টি অখন্ড মন্ডলীর নেতৃবৃন্দরা।

 

বন্যা আক্রান্ত সিলেট ও সুনামগঞ্জে কয়েক সহস্রাধিক মানুষের হাতে খাদ্য ও বস্ত্র সহায়তা ছাড়াও শীতার্ত মানুষদের কম্বল বিতরণ,উৎসব পার্বণে সুবিধা বঞ্চিতদের উপঢৌকনের পাশাপাশি অবহেলিত নারীদের ভরনপোষনের ব্যবস্থাও অব্যাহত রেখেছেন তারা। মানুষ মানুষের জন্য, মানবতাই পরম ধর্ম নীতির বাস্থবায়নে অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে অযাচকের কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যয় করেন তারা। অনুষ্ঠান শেষে পুরুস্কার বিতরণ ও অতিথিদের ক্রেষ্ট প্রদান করেন আয়োজক কমিটির নেতৃবৃন্দরা।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031