দ্বীনেরটুক মাদ্রাসায় উদযাপিত হয়নি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

 দ্বীনেরটুক মাদ্রাসায় উদযাপিত হয়নি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী
১৬৪ Views

প্রতিনিধি/দোয়ারাবাজারঃঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান দ্বীনেরটুক আলিম মাদ্রাসা। ইউনিয়নের সুনামধন্য এই প্রতিষ্ঠানটিতে পালিত হয় না জাতীয় দিবসগুলো। এরই ধারাবাহিকতায় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়নি বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে স্থানীয় সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শুক্রবার মাদ্রাসার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কোনো ধরনের কর্মসূচী উদযাপন করা হয়নি। টাঙানো হয়নি ব্যানার, উত্তোলন করা হয়নি জাতীয় পতাকাও। প্রতিষ্ঠানের শিক্ষকদের গুরুত্বহীনতার কারণে এদিনটি সম্পর্কে কিছুই জানতে পারেনি শিক্ষার্থীরা।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় বাসিন্দা জানান, জাতির পিতার প্রতি সম্মান জানানো আমাদের সকলের কর্তব্য। এছাড়াও প্রতিটি প্রতিষ্ঠানের রাষ্ট্রীয় নির্দেশনা মেনে চলা জরুরী। দ্বীনেরটুক মাদ্রাসার এধরণের কর্মকাণ্ড সঠিক হয়নি।

 

এবিষয়ে যোগাযোগ করা হলে দ্বীনেরটুক আলিম মাদ্রাসার প্রিন্সিপাল জাকির হোসাইন জানান,১৭ মার্চ শুক্রবার বন্ধের দিন হওয়ায় আমরা দিবসটি পালন করতে পারিনি।

 

মাদ্রাসার সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান জানান,প্রতিটি প্রতিষ্ঠানে রাষ্ট্রীয় নির্দেশনা মেনে চলা জরুরী। তাছাড়া শতবছরের শ্রেষ্ট বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের পথপ্রদর্শক। বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী পালন না করা মাদ্রাসার এধরণের কর্মকাণ্ড সঠিক হয়নি। আমি মাদ্রাসার শিক্ষকদের সচেতন করবো ভবিষ্যতে যেনো এরকম না হয়।

 

দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার পুরকায়স্থ জানান, জাতীয় এই দিবসগুলো পালন করতে সকল প্রতিষ্ঠানকে নির্দেশনা দেওয়া হয়েছে। দ্বীনেরটুক মাদ্রাসায় দিবস পালন না করার বিষয়টি যাচাই করে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হবে।

 

দোয়ারাবাজার উপজেলা নির্বাহি অফিসার মো:আরিফ মোর্শেদ মিশু জানান, দ্বীনেরটুক মাদ্রাসায় কেন জাতীয় শিশুদিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০৩ জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন করা হয়নি। এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031