সুনামগঞ্জে পাচাঁরকৃত মালামাল ও ৫টি যানবাহনসহ ৬জন গ্রেফতার

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, মে ২৪, ২০২৩

সুনামগঞ্জে পাচাঁরকৃত মালামাল ও ৫টি যানবাহনসহ ৬জন গ্রেফতার

প্রতিনিধি/সুনামগঞ্জঃঃ

সুনামগঞ্জে চোরাকারবারীদের উৎপাত দিনদিন বেড়েই চলেছে। পৃথক অভিযান চালিয়ে ভারত থেকে পাচাঁরকৃত অবৈধ মালামাল ও ৫টি যানবাহনসহ ৬জন চোরাকারবারীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো- জেলার বিশ^ম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের মধ্যনগর গ্রামের আব্দুল হোসেন খানের ছেলে আলাল হোসেন খান (৪৩), একই গ্রামের জামাল হোসেনের ছেলে আফজাল হোসেন (৩৮), ছাতক উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের গোবিন্দনগর-লক্ষীপুর গ্রামের মৃত মছকন্দর আলীর ছেলে শানুর আলী (৪০), একই উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের দিঘলী-দক্ষিণ চকলপাড়া গ্রামের মৃত ইলিয়াস আলীর ছেলে মাসুক মিয়া (৩৫), কালারুকা ইউনিয়নের খাইরগাঁও গ্রামের মৃত কলমদর আলীর ছেলে কামাল উদ্দিন (২৬) ও মধ্যনগর উপজেলার উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের কার্তিকপুর গ্রামের সজিব মিয়া (২০)। আজ বুধবার (২৪ মে) সকালে পৃথক ভাবে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে।

 

 

 

 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- গতকাল মঙ্গলবার (২৩মে) ভোর থেকে জেলার তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্ত দিয়ে চোরাকারবারীরা প্রতিদিনের মতো ভারত থেকে পাথর, কয়লা, মদ, গাঁজা, ইয়াবা ও নাসির উদ্দিন বিড়ি পাচাঁর করে বাদাঘাট, কামড়াবন্দ, বালিজুরী, তাহিরপুর, লাউড়গড় বাজার ও বাজার সংলগ্ন অবৈধ পাথর ভাংগার মিলে নিয়ে মজুত করে। অন্যদিকে বিশ^ম্ভরপুর উপজেলা ধনপুর সীমান্তে দিয়ে চিনি ও শাড়ী-কাপড় পাচাঁর করে মধ্যনগর গ্রামের আলাল খানের বাড়িতে নিয়ে মজুত করে। এখবর পেয়ে অভিযান চালিয়ে ৪লাখ ৭৬হাজার টাকা মূল্যের ৩হাজার ৪শ কেজি চিনি ও ১লাখ ২হাজার টাকা মূল্যের ৬৮পিছ ভারতীয় শাড়ীসহ চোরাকারবারী আলাল হোসেন খান ও আফজাল হোসেনকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

 

 

 

 

কিন্তু তাহিরপুর সীমান্ত দিয়ে চোরাকারবারীদের গডফাদার হাবিব সারোয়ার (তোতলা আজাদ) এর নেতৃত্বে দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে ভারত থেকে কয়লা, মদ, গাঁজা, নাসির উদ্দিন বিড়ি ও ইয়াবাসহ বিভিন্ন মালামাল পাচাঁর করে সাংবাদিক ও পুলিশের নাম ভাংগিয়ে চাঁদা উত্তোলন করা হলেও কোন পদক্ষেপ নেওয়া হচ্ছেনা। অপরদিকে গত সোমবার (২২ মে) রাত সাড়ে ৯টায় মধ্যনগর উপজেলার সীমান্ত দিয়ে ইয়াবা, মদ, গাঁজা, চিনি, চাল ও গরুসহ বিভিন্ন মালামাল পাচাঁর করে নিয়ে যাওয়ার সময় পিপড়াকান্দা নামকস্থানে অভিযান চালিয়ে মোটর সাইকেলসহ মাদক ব্যবসায়ী সজিব মিয়াকে আটক করে পুলিশ। ওই সময় তার শরীর তল্লাশী করে ৪৪ পিছ ইয়াবা উদ্ধার করা হয়।

 

 

 

এদিকে অবৈধ ভাবে ৫০ কেজি ওজনের ৪০বস্তা চিনি ভারত থেকে পাচাঁর করে ছাতক নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে কালারুকা নামকস্থানে অভিযান চালিয়ে ৪টি সিএনজিসহ চোরাকারবারী শানুর আলী, মাসুক মিয়া ও কামাল উদ্দিনকে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। তাদের আটককৃত মালের মূল্য ২৪লাখ টাকা।

 

 

সুনামগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি নন্দন কান্তি ধর, মধ্যনগর থানার ওসি জাহিদুল ইসলাম ও ছাতক থানার এসআই শেখ নাজমুল হাসান পৃথক অভিযানে ৬জন চোরাকারবারীসহ ইয়াবা, চিনি ও শাড়ী-কাপড়সহ সিএনজি ও মোটর সাইকেল আটকের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান- গ্রেফতারকৃত চোরাকারবারীদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।

 

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031