সিলেটে বর কোয়ারেন্টাইনে, পিত্রালয়ে নববধূ

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

সিলেটে বর কোয়ারেন্টাইনে, পিত্রালয়ে নববধূ
Spread the love

১০ Views

স্টাফ রির্পোটারঃঃ

কানাইঘাটে বিয়ে করে বিপাকে পড়েছেন প্রবাস ফেরত এক যুবক। শিব্বির আহমদ নামের ওই প্রবাসী যুবকের বিয়ের অনুষ্ঠানের খবর জানতে পেরে হস্তক্ষেপ করেছে স্থানীয় প্রশাসন। বরকে হোম কোয়ারেন্টাইনে যাবার নির্দেশ দেওয়া হয়েছে। নববিবাহিত বধূকে নিজ ঘরে আনতে পারবেন না তিনি। নববধূ পিত্রালয়ে থাকবেন। আগামী ২৫ মার্চের পর যুবকের স্বাস্থ্য পরীক্ষায় করোনাভাইরাসের আলামত পাওয়া না গেলে তখনই কেবল পাত্রীকে নিজ বাসস্থানে আনতে পারবেন।

 

বিদেশ ফেরত প্রবাসী শিব্বির আহমদ কানাইঘাট উপজেলার দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের নিউ বাউরভাগ পশ্চিম গ্রামের শফিকুল হকের ছেলে। এই যুবক গত ১১ মার্চ মধ্যপ্রাচ্য থেকে দেশে এসেছেন। নিয়ম অনুযায়ী যেখানে তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা, সেটা না করে আনন্দ-উৎসব করে বিয়ের আয়োজন করেছেন। তার বিয়ে অনুষ্ঠানের নির্ধারিত তারিখ ছিল আজ শুক্রবার (২০ মার্চ)। এ উপলক্ষে কনের পিত্রালয়ে তথা কানাইঘাট পৌরসভার শ্রীপুর গ্রামের আজির উদ্দীনের বাড়িতে বিয়ে ও ভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

বরযাত্রী দল নিয়ে কনের পিত্রালয়ে গিয়ে আয়োজন সম্পন্ন করে পাত্রীকে সাথে নিয়ে আসার কথা ছিল শিব্বিরের। বর সেজে কনের পিত্রালয়ে যাবার সকল আয়োজনও তিনি সম্পন্ন করেছিলেন।

 

সংবাদ পেয়ে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করেন। বরকে কনের পিত্রালয়ে যেতে নিষেধ করেন এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

 

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এমন নির্দেশের পর কনের পিত্রালয়ে বরের অনুপিস্থিতে বিয়ের আয়োজন সম্পন্ন হয় তথা বিয়ের আকদ পড়ানো হয়। ২৫ তারিখের পর মেডিকেল রিপোর্টের পরই কেবল বাকি অনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারবেন ওই যুবক।

 

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ওই যুবক নির্দেশ না মানলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। শিব্বির হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031