যুক্তরাজ্যে খেলাফত মজলিসের উদ্যোগে ভার্চুয়াল সভা 

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

  যুক্তরাজ্যে খেলাফত মজলিসের উদ্যোগে ভার্চুয়াল সভা 
Spread the love

Views
সংগঠিত উদ্যোগ ছাড়া ইসলামের শ্রেষ্ঠত্ব ও সৌন্দর্য বিকাশ সাধন সম্ভব নয়: – অধ্যক্ষ মোহাম্মদ মাসউদ খান
                     
  লন্ডন অফিসঃঃ     
খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যেগে দেশ বিদেশের কেন্দ্রীয় সিনিয়র নেতাদের নিয়ে খেলাফত মজলিসের ভার্চুয়াল সভা অনষ্ঠিত হয়েছে। ২৮ জুন যুক্তরাজ্য সময় বিকাল ৪ টায় ভার্চুয়াল এর মাধ্যমে অনুষ্ঠিত হয় খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার তারবিয়্যাতী প্রশিক্ষন সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমান।
যুক্তরাজ্য শাখার সাধারণ  সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় ভার্চুযাল সভায় প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর অধ্যক্ষ মোহাম্মদ মাসউদ খান বলেন, কোন জাগতিক লক্ষ্যকে সামনে না রেখে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে জীবনের সার্বিক কাজ করতে হবে।
সংঘবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে সমাজে ইনসাফ প্রতিষ্ঠা করতে হবে। সংগঠিত উদ্যোগ ছাড়া ইসলামের শ্রেষ্ঠত্ব ও সৌন্দর্য বিকাশ সাধন সম্ভব নয়। আল্লাহ এবং তাঁর রাসুল (সাঃ) এর প্রতি ঈমান রেখে সংঘবদ্ধ জীবন যাপন ও ইনসাফের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের মহাসচীব ড: আহমদ আব্দুল কাদের বলেন,সমাজকে অন্ধকার থেকে মুক্ত করতে ইসলামী আন্দোলনের কর্মীদের ক্বোরআন সুন্নাহের শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।  আত্বশুদ্ধির মাধ্যেমে জীবন গঠন ও সংগঠনের কর্মসুচী সফলের মনোযোগী হয়ে আল্লাহর সাহায্য কামনা করতে হবে।
ওই সভায়“সাংগঠনিক জীবনে ইখলাসের গুরুত্ব” বিষয়ক আলোচনায় সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচীব মাওলানা শফিক উদ্দীন বলেন, ইসলামী আন্দোলনের সৈনিকদের কে লাঞ্ছনা বঞ্চনা এবং জালিমের জুলুম থেকে মুক্তি এবং সমাজে ন্যায় ও ইনসাফ, সহমর্মিতা, সম্মানী জীবন যাপনের জন্য ঐক্যের কোন বিকল্প নেই।
সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এখলাসের গুরুত্ব একনিষ্টতা ও আন্তরিকতার ভিত্তিতে সাংগঠনিক কাজ সহ আল্লাহর বিধি বিধান মনে চললে জীবনের সর্বক্ষেত্রে সফলতা অর্জন কেো সম্ভব।  অন্তরে  আনুষ্টানিকতা সৃষ্টি না হওয়ার বিষয়ে খেয়াল রেখে  জীবনের প্রতিটি মূহুর্ত পরিশুদ্ধ করে চলতে পারলে সমাজের সকল ধরণে জটিলতা ও বিশৃংখলা এবং অনিয়ম থেকে মুক্তি পাওয়া যায়।
ব্যক্তিগত জীবনে  আত্বসম্মান ও ভারসাম্বোধ বজায় না থাকলে পরিবার, আত্মীয় স্বজন ও বন্ধু সমাজে অসন্তুষ্টি দেখা দেয়। তাই  এখলাসের ভিত্তিতে বৈধ লোভ ও ব্যক্তি স্বার্থ কে সিমাবদ্ধ রেখে জীবনের সকল ক্ষেত্রে ইজ্জত সম্মান অর্জন চেষ্ঠা চালিয়ে যেতে হবে।
“বিদেশে দ্বীনি কাজের গুরুত্ব ও প্রয়োজনীয়তার বিষয় নিয়ে সভায় অংশ গ্রহন করে কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব, অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, নবী (সাঃ) এর আদর্শ কে খোলাফায়ে রাশীদিনের অনুকরণের মাধ্যমে শান্তির বার্তা বঞ্ছিত জনগষ্টির নিকট পৌঁছাতে হবে। নীতি ও আদর্শের  অপকৌশল না করে ইসলামী আন্দোলনের কর্মীকে দ্বীনের দায়ী হিসেবে তৈরী হতে হবে অন্তরে রাখতে হবে  দ্বীনের প্রস্তুতির কার্যক্রম।
ব্যক্তি স্বার্থে দ্বীনকে অবমূল্যায়ন করা যাবে না। কথা কাজে সব সময়  দ্বীনকে অগ্রাধিকার দিতে হবে। সকল ধরণের স্বার্থপর পন্থা পরিহার করে ইসলামের  নীতির উপর অঠল থাকতে হবে।
সভায় করোনা ভাইরাসের মহামারি হতে শিক্ষা ও  করনীয় বিষয়ক” আলোচনা খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ড: মুস্তাফিজুর রাহমান ফয়সল। বলেন, আদম (আঃ) পর থেকে আজ পর্যন্ত বিশ্বের প্রতিটি দেশে এভাবে একসাথে মহামারী বা ভাইরাস আক্রমন করেনি। এই প্রথম কোভিড’১৯ বিশ্বের প্রতিটি দেশে আঘাত করেছে। বিশ্বকে প্লাবিত করেছে মৃত্যুর বন্যায়।
শিক্ষা দিয়েছে, মহা নবী (সাঃ) এর আদর্শ পরিস্কার পরিচ্ছন্নতা থাকা।  প্রমান করেছে আল্লাহর চেয়ে কেউ শক্তিশালী নয়।  আল্লাহর ক্ষমতা যে সব কিছুর উর্ধে করোনা ভাইরাস বিশ্বের মানবজাতীর কাছে প্রমান দিয়ে যাচ্ছে। তাই ভাইরাসের পাদূভাব থেকে বাঁচতে  আমাদেরকে বেশি বেশি করে আল্লাহর দেয়া নিয়ামতের শুকরিয়া আদায় করতে হবে।
করোনার মহামারি বিশ্বকে বুঝি দিয়েছে আল্লাহর একান্ত সাহয্য ছাড়া ক্ষমতা দিয়ে  কাজ সম্ভব নয়। তাই জীবনের সর্ব ক্ষেত্রে ইসলামের আর্দশ বাস্থবায়নে আমাদের সবাইকে গুরুত্ব দিতে হবে।
উক্ত ভার্চুয়াল সভায় অংশ গ্রহন করে অনান্যদের মধ্যে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্নমহাসচিব মাওলায়া আহমদ আলী কাশেমী, এডভোকেট জাহাঙ্গির হোসাইন, মোহাম্দ মুনতাসির আলী। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের ইউকে শাখার সাংগঠনি সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান। অনুষ্ঠান শেষে বিশ্বের শান্তি ও করোনার মহামারি থেকে মুক্তির কামনায়  অনুষ্ঠিত মোনাজাত পারিচালনা করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ন মহাসচিব মাওলানা শফিক উদ্দিন

Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31