সাবেক সংসদ ওয়াজি উদ্দিন খান আর নেই

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

সাবেক সংসদ ওয়াজি উদ্দিন খান আর নেই
Spread the love

২৩ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ
সাবেক সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান (৮৪) আর নেই। শুক্রবার সকাল ৯টায় পাবনা শহরের আঁটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

 

ওয়াজি উদ্দিন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।

 

পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভপতি আব্দুল হামিদ মাস্টার জানান, শনিবার বেলা ১১টায় চাটমোহর বালুচর মাঠে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ নেয়া হবে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলী শেষে পাবনা পুলিশ লাইন মাঠে দুপুর ২টায় হবে দ্বিতীয় ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তার আগে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করা হবে।

 

প্রসঙ্গত, পাবনার সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন ওয়াজি উদ্দিন খান। ভূট্টা আন্দোলন, গণঅভ্যূত্থান ও মহান মুক্তিযুদ্ধে তার ছিল অনন্য ভূমিকা। ১৯৭২ সালে তিনি পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে আমৃত্যু পর্যন্ত উক্ত পদে দায়িত্ব পালন করেছেন।

 

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ এবং ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31