অর্থপাচারে সহায়তা করার অভিযোগ পদত্যাগের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

অর্থপাচারে সহায়তা করার অভিযোগ পদত্যাগের দাবিতে বিক্ষোভ
Spread the love

১৩ Views

বিদেশে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদারকে অর্থপাচারে সহায়তা করার অভিযোগ ওঠায় বাংলাদেশ ব্যাংকের এক ডেপুটি গভর্নরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের সামনে ওই বিক্ষোভ মিছিলের আয়োজন করে বাংলাদেশ ব্যাংক অফিসার কাউন্সিল, সিবিএ ও বঙ্গবন্ধু পরিষদ।

প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। সাড়ে তিন হাজার কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি করে তিনি বিদেশে পালিয়ে গেছেন। প্রায় ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বিক্ষোভের আয়োজক সংগঠনগুলোর কোনো দায়িত্বশীল নেতা আজকের বিক্ষোভ নিয়ে কথা বলতে চাননি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল এক নেতা বিক্ষোভ মিছিল করার কথা স্বীকার করেন। তিনি জানান, তারা আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেবেন না। সংবাদটি গণমাধ্যমে আসুক তাও তারা চান না।

তবে কেন্দ্রীয় ব্যাংকের ওই ডেপুটি গভর্নরের নাম জানা যায়নি।

গত ১৬ ফেব্রুয়ারি অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উচ্চ আদালতকে জানান, পিপলস লিজিংসহ একাধিক আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা লোপাট, পাচার ও দেশ থেকে পালাতে সহায়তা করেছেন বাংলাদেশ ব্যাংকের একজন ডেপুটি গভর্নর। তিনিও সেদিন কারো নাম উল্লেখ করেননি।

তারপর থেকে ক্ষোভ শুরু হয় কেন্দ্রীয় ব্যাংকের অফিসার কাউন্সিল, সিবিএ ও বঙ্গবন্ধু পরিষদের নেতাদের মধ্যে।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031