বিএনপি ক্ষতায় গেলে পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবে:ফখরুল

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বিএনপি ক্ষতায় গেলে পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবে:ফখরুল
Spread the love

Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছন, বিএনপি ক্ষতায় গেলে পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবে। আজ মঙ্গলবার সকালে পিলখানা হত্যাকাণ্ডের একাদশবার্ষিকীতে রাজধানীর বনানীতে সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে নিহত সেনা কর্মকর্তাদের কবরে শ্রদ্ধা জানানো শেষে ফখরুল এ কথা বলেন।

 

বিএনপির মহাসচিব বলেন, ‘বিডিআর হত্যাকাণ্ডে যাদের অভিযুক্ত করা হয়েছে, তারা বলেছেন-এই বিচার সুষ্ঠু হয়নি। এ ঘটনার জন্য সেনাবাহিনী থেকে ওই সময়ে যে তদন্ত কমিটি করা হয়েছিল, তার পূর্ণাঙ্গ প্রতিবেদন আজও প্রকাশ করা হয়নি। আমরাও মনে করি, এই বিচার সুষ্ঠু হয়নি। আমরা আবার ক্ষমতায় গেলে অবশ্যই এর নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচারের উদ্যোগ নেব।

 

সেনাবাহিনীর মনোবল ভেঙে দেওয়ার জন্য পিলখানা হত্যাকাণ্ড চালানো হয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক সেনাবাহিনীর মনোবলকে ভেঙে দিতেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। আজকে আমাদের স্বাধীনতা বিপন্ন, গণতন্ত্র নেই। গণতন্ত্রের আপসহীন নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। তাকে মুক্ত করার শপথ নিতে হবে।

 

এ সময় পিলখানায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল। সেখানে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী ও রুহুল আলম চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম প্রমুখ।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31