ভারতে মুসলমানদের ওপর অত্যাচারের প্রতিবাদে বার্মিংহামে সভা

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

ভারতে মুসলমানদের ওপর অত্যাচারের প্রতিবাদে বার্মিংহামে সভা
Spread the love

৩৮ Views

প্রতিনিধি/ লন্ডনঃঃ
ভারতে মুসলমানদের ওপর অন্যায় অত্যাচার ও মসজিদ ভংচুরের প্রতিবাদে আনজুমানে আল ইসলাহ ইউকের বার্মিংহাম শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে আস্টনের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে এ সংক্রান্ত প্রতিবাদ সভা ও আল ইসলার দ্বি-মাসিক সভা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী সভাপতিত্বে ও শাখার সেক্রেটারি মাওলানা মোঃ আব্দুল মুনিম পরিচালনায়  সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন শাখার নির্বাহী সদস্য হাফিজ আবুল কালাম। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ বার্মিংহাম শাখার ক্যাশিয়ার হাজী সাহাব উদ্দিন, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি মাওলানা এহসানুল হক, এডুকেশন এন্ড এমপ্লয়মেন্ট সেক্রেটারি মাওলানা হাবিবুল্লাহ, নির্বাহী সদস্য মাওলানা বুরহান উদ্দিন আহমদ, হাজী তেরা মিয়া ও হাজী সানুর মিয়া।

 

ভারতে মুসলমানদের ওপর হামলা, নির্যাতন এবং মসজিদ ভাংচুরের ঘটনায় সভায় বক্তারা বলেন, ভারতের হিন্দুত্ববাদীরা যা করছে তা অত্যন্ত ঘৃণিত কাজ। তাঁরা বলেন, হিন্দু, মুসলিম কিংবা অন্য যে কোন ধর্মের পরিচয়ের আগে আমাদের পরিচয় হল আমরা মানুষ। আর, সকল ধর্মের মূল ধর্ম হল মানব ধর্ম। মানবতার সেবাই সকল ধর্মের মূল কথা। তাঁরা আরো বলেন, পৃথিবীর কোন ধর্মই মানুষ হত্যা কিংবা মসজিদ, মন্দির বা যে কোন উপাসনালয় পুড়িয়ে দেয়া কিংবা ভেঙ্গে ফেলাকে সমর্থন করে না।

 

বক্তারা বলেন, ধর্মের নামে যারা মানুষ হত্যায় লিপ্ত তারা আসলে কোন ধর্মের অনুসারী নয়। এদের পরিচয় এরা সন্ত্রাসী এবং নৃশংস খুনি ও প্রানীজগতের মধ্যে সর্ব নিকৃষ্ট জীব।

 

বক্তারা বলেন, বর্তমানে ভারতের মোদী সরকার ও সেই সরকাররে অনুসারীরা পৃথিবীর নিকৃষ্ট জীব হিসেবে আত্মপ্রকাশ করেছে। এদের হাতে মুসলমানরা নিপীড়িত হচ্ছেন, এরা মসজিদ ভাংচুর করছে, এমন কি নির্মম ও নৃশংস ভাবে মুসলমানদের হত্যা করছে। বক্তারা এই নৃশংস হত্যাকা- ও মসজিদ ভাংচুরের মত জঘন্য কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য ভারতীয় হিন্দুত্ববাদীদের আহ্বান জানান। তাঁরা মুজিব বর্ষ পালনের উদ্দেশ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর বাতিল করার জন্য সরকারের প্রতি দাবি জানান। তাঁরা নরেন্দ্র মোদীকে আধুনিক বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ও জালিম সরকার-প্রধান হিসেবে আাখ্যায়িত করে মোদীর সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের প্রতি আহবান জানান। পরিশেষে বিশেষ মুনাজাতে বিশ্বমানবতার মুক্তি ও কল্যাণ কামনা করে সভার কাজ সমাপ্ত হয়।


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31