জগন্নাথপুরে হিন্দুদের গরুর মাংসের বিরিয়ানী দেয়া নিয়ে তোলপাড়

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০

জগন্নাথপুরে হিন্দুদের গরুর মাংসের বিরিয়ানী দেয়া নিয়ে তোলপাড়
Spread the love

৭৬ Views

 

প্রতিনিধি/জগন্নাথপুরঃঃ
সুনামগঞ্জের জগন্নাথপুরে বৃটিশ বাংলা ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ২৯ ফেব্রুয়ারি শনিবার জগন্নাথপুর পৌর এলাকার আল জান্নাত মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠান চলাকালে বিভিন্ন বিতর্কিত কর্মকান্ড দেখে উপস্থিত জনতা রীতিমতো হতবাক হয়েছেন।

 

অনুষ্ঠানের সভা মঞ্চে বসে থাকা অতিথিদের মাইকে উঠে যাওয়ার জন্য বলা হয়। এ সময় লজ্জায় অনেক অতিথি উঠে আসেন। মাত্র কয়েক জন অতিথি ব্যতিত পুরো মঞ্চ জুরে বসে ছিলেন অনুষ্ঠানের আয়োজনকারী ট্রাস্টিরা। মঞ্চে বসার জায়গা না থাকায় প্রশাসনের উধ্বর্তন অনেক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা বসে ছিলেন দর্শক সারিতে।

 

অনুষ্ঠান মঞ্চের পাশেই রয়েছে মসজিদ। মসজিদে জোহরের আযান চলাকালে মাইক বন্ধ থাকলেও নামাজের সময় চালু ছিল। এতে নামাজে অসুবিধা হওয়ায় মুসল্লিরা ক্ষুব্ধ হলেও ভয়ে প্রতিবাদ করেননি। অনুষ্ঠানে লোক সমাগম করতে অসংখ্য যাত্রীবাহী মিনিবাস ভাড়া করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোমলমতি শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের আনা হয়। তবে অনুষ্ঠানের শেষ প্রান্তে সবাইকে দেয়া হয় গরুর মাংস দিয়ে বানানো বিরিয়ানী। বিরিয়ানী পেয়ে ক্ষুধার্ত শিক্ষার্থীরা মঞ্চেই খেতে শুরু করেন।

 

 

যখন জানতে পারেন গরুর মাংস দিয়ে বিরিয়ানী বানানো হয়েছে। তখন সনাতন ধর্মালম্বী শিক্ষার্থী, তাদের অভিভাবক ও শিক্ষকরা পড়ে যান বিব্রতকর অবস্থায়। এতে ক্ষুব্ধ হয়ে উঠেন অনেক শিক্ষক ও অভিভাবক। ভয়ে প্রতিবাদ করতে না পারলেও অনেকে কান্নায় ভেঙে পড়েন। বিশেষ করে হিন্দুদের গরুর মাংসের বিরিয়ানী খেতে দেয়া নিয়ে তোলপাড় চলছে। নাম প্রকাশ না করে কয়েকজন

 

 

শিক্ষক ও অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, এ অনুষ্ঠানে শিক্ষার্থী সহ শতশত সনাতন ধর্মালম্বী লোক ছিলেন। বিষয়টি আয়োজনকারীরা জানেন। এরপরও আমাদের না বলে তারা গরুর মাংস দিয়ে বানানো বিরিয়ানী খেতে দিয়ে আমাদের সাথে কেন উপহাস করেছেন বুঝতে পারছি না। সম্ভবতো এসব বিতর্কিত কর্মকা- দেখে মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয় মনে চাপা ক্ষোভ রেখে সংক্ষিপ্ত ভাবে মাত্র কয়েকটি কথা বলে চলে যান।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031