মৌলভীবাজারে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ ক্লাস শুরু

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০

মৌলভীবাজারে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ ক্লাস শুরু
Spread the love

১৯ Views

 

 

জয়নাল আবেদিন, মৌলভীবাজারঃঃ

 

মৌলভীবাজার জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদেরকে পরিচর্যার মাধ্যমে প্রাথমিক স্তরে ভর্তির জন্য প্রস্তুত করাসহ প্রাথমিক পর্যায়ের শিক্ষার মান উন্নয়নে ৫ হাজার প্রাথমিক শিক্ষার্থীদের নিজ ক্লাসের বাইরে বিশেষ ক্লাস নেওয়ার ব্যবস্থা করছে আশার শিক্ষা সেবিকারা। এ নিয়ে শহরের রেস্ট ইন হোটেলে সেবা সংস্থা আশা আয়োজিত এক কর্মশালা করা হয়। ১৩৫জন শিক্ষা সেবিকা ও আশা প্রতিনিধিদের অংশগ্রহণে কর্মশালায় অনুষ্ঠিত হয়।

 

সেবা সংস্থার আশা পরিচালক মোঃ হামিদুর রহমান এর সভাপতিত্বে ও আশার অতিরিক্ত বিভাগীয় ব্যবস্থাপক মোঃ কামরুল হাসানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মালেকা পারভিন, ডিরেক্টর মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

 

আশার ম্যানেজার তৌফিক উদ্দিন আহম্মদ বলেন, ২০১১ সাল থেকে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও ঝরে পড়া রোধে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় দেশের ৬৪ জেলায় ১৮ হাজার ৯৫০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় ৫ লক্ষ প্রি-প্রাইমারী প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে অধ্যায়ণরত শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা প্রদান করা হচ্ছে।

 

মৌলভীবাজার জেলায় ১৫৫টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ৪২৬৭ জন শিশুকে শিক্ষা সহায়তা প্রদান করা হচ্ছে। চলতি বছরে কমলগঞ্জ উপজেলার ১৫টি শিক্ষা কেন্দ্রকে ৫ম শ্রেনীতে উন্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে শিক্ষা সেবিকা দায়িত্ব পালন করছেন। প্রাথমিক পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থী ঝরে পড়া হ্রাস করা, নিন্ম ও মধ্যবিত্ত শ্রেণির শিক্ষার্থীদের সহায়তায় প্রাথমিক স্তরে ভর্তির জন্য নতুন শিক্ষার্থীদের প্রস্তুত করাই হচ্ছে।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930