করোনা আতঙ্ক বন্ধ তাজমহল

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২০

করোনা আতঙ্ক বন্ধ তাজমহল
Spread the love

২৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

 

সারা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে একের পর এক নিষেধাজ্ঞা আসছে। সেই তালিকা থেকে বাদ পড়ল না বিশ্বের সপ্তাশ্চর্যের অন্যতম নিদর্শন ‘তাজমহল’। ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের আগ্রা শহরে অবস্থিত তাজমহল। এই রাজ্যে প্রচুর ঐতিহাসিক স্থাপনা ও নিদর্শন রয়েছে। করোনাভাইরাস আতঙ্কের কারণে এবার সাময়িকভাবে তাজমহলসহ সমস্ত ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন বন্ধ রাখার সুপারিশ করেছেন আগ্রার মেয়র নবীন জৈন।

 

নবীন জৈন বলেন, প্রচুর বিদেশি পর্যটক আগ্রা সফরে আসেন, এর ফলে বাড়তে পারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা। যতক্ষণ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসছে ততক্ষণ পর্যন্ত আমি ভারত সরকারকে তাজমহলসহ দেশের সমস্ত ঐতিহাসিক স্মৃতিস্তম্ভগুলি সাময়িকভাবে বন্ধ রাখার জন্যে অনুরোধ করছি।

 

এ ছাড়াও উত্তরপ্রদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রুখতে ইতিমধ্যেই ওই রাজ্যে বিশেষ চিকিৎসা নজরদারি জারি করেছে সরকার।

 

সরকারের পক্ষ থেকে এই বিবৃতিতে বলা হয়, এখনো পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত দেশগুলো থেকে ভারতে আসা মোট ২ হাজার ৯১৫ জন পর্যটকের ওপর জেলা নজরদারি ইউনিট পর্যবেক্ষণ করছে। দেখা গেছে যে এদের মধ্যে মোট ৭১৩ জন পর্যটক পুরোপুরি সুস্থ আর ৭০৮ জন পর্যটকের শরীরে করোনাভাইরাসের মতো লক্ষণ দেখা দেওয়ায় তাদের আলাদা করে রাখা হয়েছে। আবার ওই পর্যটকদের মধ্যে যাদের শরীরে ইতিমধ্যেই ওই ভাইরাসের প্রাথমিক তিনটি লক্ষণ দেখা গেছে তাদের বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাদের সবার অবস্থা স্থিতিশীল।

 

ভারতেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। বর্তমানে সেই সংখ্যা বেড়ে ৩১ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশের ২১টি বড় শহরে কড়া নজরদারি শুরু করা হয়েছে, সমস্ত বিমানবন্দরেও চলছে পরীক্ষা-নিরীক্ষা। গত দুই মাসে এখনও পর্যন্ত দেশের বিমানবন্দরগুলোতে ৬ লাখ মানুষের করোনাভাইরাসের প্রাথমিক পরীক্ষা করা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930