ইভিএম জনগণের আস্থার জায়গায় পৌঁছতে পারেনি : জাফরুল্লাহ

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুন ৫, ২০২২

ইভিএম জনগণের আস্থার জায়গায় পৌঁছতে পারেনি : জাফরুল্লাহ
৩৫৭ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

ইভিএম জনগণের আস্থার জায়গায় পৌঁছতে পারেনি জানিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘ইভিএম পৃথিবীর খুব কম দেশেই আছে। ইভিএম নিয়ে আস্থার সংকটও আছে। মানুষ বিশ্বাস করতে পারছে না যে তার ভোটটা আদৌ সঠিক জায়গায় যাবে। এটা নিয়ে ব্যাপক আলোচনা প্রয়োজন।’ আজ রবিবার দুপুরে যশোর সদর উপজেলার লেবুতলা ইউনিয়নে ‘গণস্বাস্থ্য লেবুতলা হাসপাতাল’ স্থাপনের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

শাসন ব্যবস্থার বিকেন্দ্রীকরণের ওপর জোর দিয়ে ডা. জাফরুল্লাহ বলেছেন, ‘এই সরকার ঢাকা থেকে পরিচালিত হয়। আমরা তাদের কাছে পৌঁছতে পারি না। বিকেন্দ্রীকরণ ছাড়া কোন উপায় নেই। আজকে যশোর যদি একটা প্রদেশ হতো, আপনারা সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীকে ধরতে পারতেন, কৈফিয়ত চাইতে পারতেন। গত ১৩ বছরে শেখ হাসিনাকে আওয়ামী লীগের লোকজনই পায় না, আমি-আপনি তো দূরের কথা। তাই আজকে বিকেন্দ্রীকরণের পক্ষে আওয়াজ উঠাতে হবে।’ তিনি বলেন, ‘সম্প্রতি সিইসিকে বলেছিলাম- আপনি তো নিজেই বলেছেন যে এটা ভালভাবে বোঝেন না। তাই একটু সময় নেন। সবার সাথে আলাপ আলোচনা করেন।

 

বিএনপিকেও ইলেকশনে আনতে হবে। নুরুল হুদা সাহেব ঠিক বলেছেন- সুষ্ঠু নির্বাচন চাইলে সবাইকে নিয়েই নির্বাচন করতে হবে।’ উল্লেখ্য, নির্মিত হতে যাওয়া গণস্বাস্থ্য লেবুতলা হাসপাতালটি করার জন্য লেবুতলার স্থানীয় কল্পনা রানী খাঁ ও অরুনা রানী খাঁ ৫৫ শতক জমি গণস্বাস্থ্যকে দান করেছেন। যশোরে এই গণস্বাস্থ্য হাসপাতালের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনকালে ডা. জাফরুল্লাহর সাথে গণস্বাস্থ্যের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031