বাংলাদেশের মানুষ নয়, সরকারের বংশধররা বেহেশতে আছে : রিজভী

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

বাংলাদেশের মানুষ নয়, সরকারের বংশধররা বেহেশতে আছে : রিজভী
১১০ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন দেশবাসীর কাছে কৌতুক অভিনেতায় পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মদিন উপলক্ষে জিয়া মঞ্চ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। গতকাল শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‌‘সিঙ্গাপুর নয়, শ্রীলংকাও নয়, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে।’ এ প্রসঙ্গে মোমেনের উদ্দেশে রিজভী বলেন, ‌‌বাংলাদেশের মানুষ নয়, সরকারের বংশধররা বেহেশতে আছে, আওয়ামী লীগের ওয়ার্ডের নেতারা এখন কোটিপতি।

 

লক্ষ কোটি টাকা লুটপাট করে যারা বিদেশে টাকা পাচার করেছে, যারা বিদেশে অট্টালিকা তৈরি করেছে সেই টাকা পাচারকারীরা বেহেশতে আছেন। তবে সে বেহেশত সাদ্দাতের বেহেশত। অচিরেই সেই বেহেশত ভেঙে খান খান হয়ে যাবে। advertisement তিনি বলেন, ‌‘মোমেন সাহেব আপনি তো বাজারে যান না, রিকশাওয়ালার কথা শোনেন না, গরীব মানুষের কথা শোনেন না, একটা ডিমের দাম এখন সাড়ে ১২ টাকা, এক হালি ডিমের দাম ৫০ টাকা, এক কেজি ইলিশ কিনতে দুই হাজার টাকা লাগে। সবজি বাজারে এখন আগুন, মানুষ চাল-ডাল-সবজি কিনতে পারছে না। অভাবের তাড়নায় মানুষ সন্তান বিক্রি করছে। ’ জনগণ আপনাদের তৈরি করা আগুনে জ্বলে পুড়ে মরছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তরা এখন হাহাকার করছে।

 

যদিও গণমাধ্যম চাপে আছে, তারপরেও অনেক কিছু গণমাধ্যমে উঠে আসছে। গোটা দেশে এখন দুর্ভিক্ষের ছায়া বিস্তার লাভ করেছে। আপনারা বেহেশতের কথা বলে অহংকার করেন, জনগণের টাকা হরিলুট করে আপনাদের অনেক টাকা, আপনারা বেহেশতে থাকতে পারেন, কিন্তু জনগণ আপনাদের দুঃশাসনের নরকে আছে। মোমেন সাহেব আপনার এই বক্তব্য ক্ষুধার্ত জনগণের সঙ্গে চরম রসিকতা।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী বলেন, ‘আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে রাজপথ দখলের হমকি দেন, যদি আইনশৃঙ্খলা বাহিনী না থাকে তাহলে আপনারা রাজপথ থেকে ভীত শৃগালের মতো পালিয়ে যাবেন।

 

বিএনপি নেতাকর্মীদের গুম করে, খুন করে. বিচারবর্হিভূত হত্যা করে, দেশের সম্পদ হরিলুট করে, চুরি করে আপনারা অহংকার দেখাচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনী ছাড়া মাঠে নামলে আপনারা তুলার মতো উড়ে যাবেন।’ তিনি আরও বলেন, ‘যারা জনগণের অধিকার নিয়ে কথা বলে তাদের দখলে থাকবে রাজপথ। আপনারা তো জনগণের অধিকার ডাকাতি করেছেন। আপনি এত বড় কথা বলেন, আপনার নেত্রীকে এক এগারোতে যখন গ্রেপ্তার করা হয়েছিল, কই তখন তো রাজপথে একটি মিছিল করতে পারেননি। ৫শ লোক নিয়ে রাস্তায় নামতে পারেননি। ১৫ আগস্টের ঘটনার সময় তো আপনি ছাত্র নেতা কই তখনতো আপনি রাস্তায় নামেননি।’ রিজভী বলেন, ‘আপনি আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গুলি করে রাজপথ দখলে রাখবেন, যেভাবে গুলি করে নুরে আলমকে হত্যা করা হয়েছে, আব্দুর রহিমকে হত্যা করা হয়েছে।

 

গুলি করে, হত্যা করে, নির্যাতন করে আর জনগণকে দমিয়ে রাখা যাবে না। আপনাদের পতন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। ’ প্রয়াত আরাফাত রহমান কোকো একজন দক্ষ ক্রীড়া সংগঠক ও নিরহংকার মানুষ ছিলেন বলেও উল্লেখ করেন বিএনপির এই নেতা। অনুষ্ঠানে প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাখফিরাত কামনা করেন রিজভী। আলোচনা ও দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, অধ্যাপক আমিনুল ইসলাম, ফয়েজ উল্লাহ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031