সিলেটের র‌্যাবের পৃথক অভিযান: বিদেশী অস্ত্রসহ ভারতীয় সিগারেট উদ্ধার:গ্রেফতার-৩

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

সিলেটের র‌্যাবের পৃথক অভিযান: বিদেশী অস্ত্রসহ ভারতীয় সিগারেট উদ্ধার:গ্রেফতার-৩
১২৪ Views

বুলবুল আহমদঃঃ

র‌্যাব-৯ এর পৃথক পৃথক অভিযানে গত দুই দিনে সিলেটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১ টি বিদেশী রিভলবার,২টি বিদেশী এয়ারগানসহ ২৩০ রাউন্ড গুলি ও ভারতীয় সিগারেট ও পাতার বিড়ি উদ্ধার করেছে। এছাড়া ফেইসবুকে প্রধানমন্ত্রী সহ বিভিন্ন মন্ত্রী ও সংসদ সদস্যদের নিয়ে কু-রুচিপূর্ণ ও অশ্লীল ছবি প্রচার  করার অপরাধে এক ব্যাক্তিসহ বিভিন্ন অপরাধে আরও দুইজনকে গ্রেফতার করা হয়। র‌্যাব সূত্রে জানা যায়,সিলেট নগরীর এয়ারপোর্ট এলাকা থেকে ১ টি বিদেশী রিভলবার উদ্ধার করেছে র‌্যাব-৯।  গত ১৫ মার্চ ২০২০ ইং তারিখ ১টা ৩০ মিনিটের সময় সিপিসি-১ (সিলেট ক্যাম্প), র‌্যাব-৯ এর অপারেশন কমান্ডার এএসপি সত্যজিৎ কুমার ঘোষ এর নেতৃত্বে একটি আভিযানিক দল অভিযানে এসএমপি, সিলেট এর এয়াপোর্ট থানাধীন লাক্কাতুরা চা বাগান সংলগ্ন এয়ারপোর্ট গামী রাস্তার পাশের একটি পরিত্যক্ত স্থান থেকে ১টি বিদেশী রিভলবার উদ্ধার করেছে র‌্যাব-৯।  উদ্ধারকৃত আলামত এসএমপির এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এদিকে  সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে বাংলাদেশে প্রধানমন্ত্রী, বিভিন্ন মন্ত্রী সহ সংসদ সদস্যদের নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লালীন ছবি ও লেখা শেয়ার করার অপরাধে গোলাম সরোয়ারকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। জানাযায়, মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার বিজলি গ্রামের মৃত গোলাম নবীর পুত্র মোঃ গোলাম সরোয়ার (৬৪) বর্তমান ঠিকানা নং-১০ বাসা, লন্ডনি রোড, সিলেট। গত ১৪ মার্চ শনিবার সিপিসি-১ (সিলেট ক্যাম্প) র‌্যাব-৯ এর অপারেশন কমান্ডার এএসপি সত্যজিৎ কুমার ঘোষ এর নেতৃত্বে একটি আভিযানিক দল ৭টা ১০ মিনিটের সময় সিলেট এসএমপির শাহপরাণ থানাধীন উপশহর ব্যাক এফ এর ৪ নং রোডস্থ মা বাবার দোয়া স্টোর এর সামনের পাকা রাস্তার উপর থেকে গোলাম সরোয়ারকে গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত আসামী মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার বিজলি গ্রামের মৃত গোলাম নবীর পুত্র মোঃ গোলাম সরোয়ার (৬৪)। পরে উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে এসএমপির শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়। এছাড়া  সিলেট জেলার মোগলাবাজার থানাধীন ভগটিপুর বড়বাড়ী নিকটস্থ রমজ আলীর বসত ঘরের সামনে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ২ টি বিদেশী এয়ারগান ও ২৩০ রাউন্ড গুলি সংবাদ পেয়ে র‌্যাব-৯ তা উদ্ধার করে। জানাযায়, গত শনিবার সিপিসি-১ (সিলেট ক্যাম্প) র‌্যাব-৯ এর অপারেশন কমান্ডার এএসপি সত্যজিৎ কুমার ঘোষ এর নেতৃত্বে একটি আভিযানিক দল ২টা ৪৫ মিনিটির সময় গোপন সংবাদ পেয়ে অবৈধ অস্ত্র উদ্ধার ও গ্রেফতারে পৃথক অভিযান পরিচালনা করা হয়। পরে কাউকে গ্রেফতার করতে না পেরে উদ্ধারকৃত আলামত সিলেট জেলার মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

অপরদিকে গত শনিবার ১৪ মাচ ৫টা ৪৫ মিনিটের সময় সিলেটের কানাইঘাট থানাধীন এলাকার সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) র‌্যাব-৯ এর অপারেশন কমান্ডার মেজর মোঃ শওকাতুল মোনায়েম ও এএসপি নাহিদ হাসান এর নেতৃত্বে একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে কানাইঘাট থানাধীন দক্ষিণ বড়দেশ গ্রামের সরদারি পাড়াস্থ আসামীর নিজ বসত বাড়ী থেকে ২,৯০,০০০ পিস অবৈধ বিদেশী সিগারেট ও ৬,৭৯,০০০ পিস পাতা বিড়ি সহ অবৈধ চোরাকারবারি ফারুখ আহমেদকে গ্রেফতার করেন গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-৯। ধৃত আসামী সিলেট জেলার কানাইঘাট থানার বড়দেশ (দক্ষিন) সরদারি পাড়া গ্রামের মৃত হাজী রফিকুল হক এর পুত্র মোঃ ফারুক আহমদ (৬৩)। সে দীর্ঘদিন ধরে এই অবৈধ ব্যবসার সাথে জড়িত রয়েছে বলে স্থাণীয়দের অভিযোগ রয়েছে। পরে র‌্যাব উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে সিলেটের কানাইঘাট থানায় হস্তান্তর করেন।

Spread the love

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829