কমলগঞ্জে আরও এক প্রবাসী কোয়ারেন্টিনে : কুরিয়া প্রবাসীকে সর্তকভাবে চলাচলের নির্দেশ

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

কমলগঞ্জে আরও এক প্রবাসী কোয়ারেন্টিনে : কুরিয়া প্রবাসীকে সর্তকভাবে চলাচলের নির্দেশ
Spread the love

২৩ Views

সালাহ্উদ্দিন শুভ,কমলগঞ্জঃঃ

করোনাভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে বাহরাইন ফেরত ১ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। অপরদিকে কেছুলুটি গ্রামে দক্ষিণ কুরিয়া ফেরৎ এক প্রবাসীর তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাে চলাচলের নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার (১৬ মার্চ) বেলা ২টায় লোকমুখে খবর শুনে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা ও স্বাস্থ্যকর্মী রাধাগোবিন্দ পালের নেতৃত্বে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশ সদস্যদের সহায়তা নিয়ে একটি দল স্থানীয় সবুজবাগ এলাকার বাহরাইন ফেরৎ প্রবাসী সজল দেবের বাড়ি যান। সজল দেব ৩দিন আগে বাহরাইন থেকে দেশে ফিরেছেন। মাত্র তিনদিন আগে বাহরাইন থেকে দেশে ফিরায় সন্দেহজনকভাবে তাকে নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থার থাকার নির্দেশনা দেওয়া হয়। অন্যদিকে কেছুলুটি গ্রামে দক্ষিণ কুরিয়া ফেরৎ আরও এক প্রবাসী সুমন মিয়া ১৫ দিন আগে দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফিরায় তার প্রয়েজিনীয় তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। বাড়ি গিয়ে তাদের সাথে কথা বলে প্রয়েজিনীয় তথ্য সংগ্রহ করে সন্দেজনক বিধায় নিজ বাসায় হোম কেয়ারেন্টিনে আলাদা কক্ষে তাদের থাকার নির্দেশনা দেওয়া হয়।

 

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা জানান, শমশেরনগর বাজারের সবুজভাগ আবাসিক এলাকার বাহরাইন ফেরৎ সজল দেব মাত্র ৩ দিন আগে দেশে ফিরেছেন। তাকে সন্দেজনক মনে হওয়ায় নিজ বাসায় আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থায় থাকতে বলা হয়েছে। পরিবারের অন্যান্য সদস্যদেরর এ প্রবাসীর সাথে মেলামেশায় সতর্কূতা রয়েছে। আর কেছুলুটি গ্রামে দক্ষিণ কোরিয়া ফেরৎ সুমন মিয়ার সমূহ তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় স্বাস্থ্যকর্মীরা এসব বিষয়ে নজর রাখবেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, একটি মেডিক্যাল টিম করোনার বিষয়ে সতর্কতার সাথে কাজ করছে।

 

 

প্রসঙ্গত: মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে রবিবার  বিদেশ ফেরত ৭ জনসহ ৮ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন।  মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নজরদারীতে রাখা হয়েছে। এদের মধ্যে দুবাই ফেরত ৪জন, কুয়েত ফেরত ২জন ও বাহরাইন ফেরত ২জন। ও কুরিয়া ফেরত এক প্রবাসীকে  অত্যান্ত সর্তকতার সাথে চলাচলের নির্দেশ প্রদান করা হয়েছে।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930