কমলগঞ্জে বিয়ে পন্ড, কমিউনিটি সেন্টারের মালিককে জরিমানা

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

কমলগঞ্জে বিয়ে পন্ড, কমিউনিটি সেন্টারের মালিককে জরিমানা
Spread the love

৭১ Views

জেলা প্রতিনিধিঃঃ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারা দেশে সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক ও রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করার পরও মৌলভীবাজার জেলার কমলগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠান হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিমের অভিযানে বিয়ের আয়োজন বন্ধু করে দেওয়া হয়েছে। সাথে কমিউনিটি সেন্টার সিলগালা করে মালিককে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২০ মার্চ) বেলা ১টায় রহিমপুর ইউনিয়নের লিসা কমিউনিটি সেন্টারে এ অভিযানে এসব জরিমানা করা হয়।

 

জানা যায়, পতনউষার ইউনিনয়নের রামেশ্বরপুর গ্রামের এক কনের বিয়ে ছিল পার্শ্ববর্তী মুন্সীবাজার ইউননিয়ন রুপশপুর গ্রামের এক বরের সাথে। বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে স্থান নির্ধারণ করা হয়েছিল রহিমপুর ইউনিয়নেরন লিসা কমিউনিটি সেন্টার। এ বিয়ের খবর পেয়ে পুলিশি সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ঘটনাস্থল উপস্থিত হয়ে লিসা কমিউনিটি সেন্টারে অভিযান চালান।

 

এসময় বর পক্ষ কমিউনিটি সেন্টারে উপস্থিত না থাকলেও কনে পক্ষের অধিকাংশ আমন্ত্রিত ও স্বজরা জুম্মার নামাজে ছিলেন। এ সময় বিয়ের আয়োজন বাতিল করে দেওয়া হয়। পাশাপাশি কমিউনিটি সেন্টারের মালিক শামছুননাহার চৌধুরীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করে সেন্টারটি সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়।

 

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আশেকুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারের আদেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে লোক সমাগম করায় মোবাইল কোর্টের মাধ্যমে বিয়ে বন্ধ করা হয়েছে। বাংলাদেশ দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০০০/- জরিমানা করা হয়। তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031