কোয়ারেন্টাইন সেন্টারে সেনাবাহিনীর হটলাইন

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

কোয়ারেন্টাইন সেন্টারে সেনাবাহিনীর হটলাইন
৩১৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ
প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর দুটি কোয়ারেন্টাইন সেন্টারের নিয়ন্ত্রণ নিয়েছে সেনাবাহিনী। সেন্টার দুটি হলো- আশকোনা ও উত্তরা দিয়াবাড়ি কোয়ারেন্টাইন সেন্টার। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, আশকোনা ও উত্তরা দিয়াবাড়ি কোয়ারেন্টাইন সেন্টারে দুটি নিয়ন্ত্রণকেন্দ্র স্থাপন করা হয়েছে। সকলকে নিয়ন্ত্রণকেন্দ্রের নিম্নে প্রদত্ত টেলিফোন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আশকোনা হজ ক্যাম্প : ০১৭৬৯০১৩৪২০, ০১৭৬৯০১৩৩৫০।

উত্তরা দিয়াবাড়ি ক্যাম্প : ০১৭৬৯০১৩০৯০, ০১৭৬৯০১৩০৬২।

এদিকে বৃহস্পতিবার (১৯ মার্চ) এক বিজ্ঞপ্তিতে আইএসপিআরের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ফ্লাইট থেকে বিমানবন্দরে নেমেই যাত্রী সেনাবাহিনীর তত্ত্বাবধানে যাবে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ সেনাবাহিনীকে দুইটি কোয়ারেন্টাইনের দায়িত্ব দিয়েছে সরকার। সেগুলো হলো- বিমানবন্দর সংলগ্ন হজ ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ি সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট কোয়ারেন্টাইন।

 

এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আগত যাত্রীদের স্ক্রিনিং শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্বাচিত ব্যক্তিবর্গকে বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

 

হস্তান্তরের পর সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এসব যাত্রীকে বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইনে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম, কোয়ারেন্টাইনে খাওয়া থেকে আনুষঙ্গিক সেবার ব্যবস্থা করা হবে। এ কাজে সেনাবাহিনীকে অন্যান্য স্বাস্থ্যসহ মন্ত্রণালয় সহায়তা করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930